শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

ইতালি থেকে আসা ছেলের সংস্পর্শেই করোনায় মারা গেলেন বাবা

মাদারীপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৫ মার্চ ২০২০, বুধবার ০৩:০৮ পিএম

ইতালি থেকে আসা ছেলের সংস্পর্শেই করোনায় মারা গেলেন বাবা

মাদারীপুর: দেশে করোনাভাইরাসে আরও একজন মারা গেছেন। ফলে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচজনে। মারা যাওয়া ওই ব্যক্তি মাদারীপুরের শিবচরের বাসিন্দা বলে জানা গেছে। তিনি ইতালিফেরত এক প্রবাসীর বাবা। কিছুদিন আগে ওই প্রবাসী বাড়িতে আসেন। ওই ইতালি প্রবাসীর শাশুড়িসহ পরিবারের আরও ৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শশাংক চন্দ্র ঘোষ জানান, মারা যাওয়া ব্যক্তির বয়স ৬৫ বছরের বেশি। তিনি ইতোপূর্বে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ তিনি ঢাকায় কুয়েত মৈত্রী হাসপাতালে মারা যান।

এদিকে গত ১৯ মার্চ মাদারীপুর জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ ও পুলিশের সমন্বয়ে শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের ২টি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ২টি গ্রাম লকডাউন ঘোষণা করে এলাকার মানুষের চলাচল সীমিত করা হয়। এসব এলাকায় ১৬টি পয়েন্টে পুলিশ টহল দিচ্ছে যেন কেউ এসব এলাকায় ঢুকতে না পারে। কিছু প্রয়োজন হলে পুলিশের সহযোগিতায় তা সংগ্রহ করছে।

এছাড়া কালকিনি উপজেলা থেকে বরিশালগামী কোনো পরিবহন চলাচল করতে দেয়া হচ্ছে না। এতে দক্ষিণাঞ্চলের অন্য জেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। দুই প্লাটুন সেনাবাহিনী মাদারীপুর জেলা প্রশাসকের সমন্বয়ে গণজমায়েত বন্ধ করার জন্য কাজ শুরু করেছে।

জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ৩২৩ জন, আইসোলেশনে আছেন ৩ জন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৩ জন। মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue