শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

ইন্দোনেশিয়ায় ২০০ অবৈধ বাংলাদেশি আটক

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার ০৭:১৯ পিএম

ইন্দোনেশিয়ায় ২০০ অবৈধ বাংলাদেশি আটক

ঢাকা : ইন্দোনেশিয়ায় ২০০ জন বাংলাদেশি নাগরিককে আটক করেছে দেশটির পুলিশ। ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের মেদান শহরের দোতলা একটি ভবন থেকে গাদাগাদি করে বসবাসরত এসব বাংলাদেশিকে আটক করা হয়।

বুধবার (৬ ফেব্রুয়ারি) দেশটির সরকারি কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

ইন্দোনেশিয়া পুলিশ মেদান শহরের পাশের একটি এলাকায় বসবাসকারী এসব বাংলাদেশিকে সন্দেহভাজন বাসিন্দা হিসেবে আটক করে। মঙ্গলবার ওই দোতলা ভবনে অভিযান চালিয়ে ২০০ ব্যক্তিকে খুঁজে পায় তারা। আটককৃতদের মধ্যে বেশিরভাগের বয়স বিশের কোঠায়।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, দোতলা একটি ভবনে অবস্থিত ছোট ছোট দোকান ঘরে গাদাগাদি করে আশ্রয় নেয়া ওসব মানুষের বেশিরভাগই অভুক্ত। তাদের ধারণা, বাংলাদেশ থেকে এসে গত কয়েক মাস ধরে এখানে বসবাস করছে তারা। কাজের আশায় পার্শ্ববর্তী দেশ মালয়েশিয়ার যাওয়ার জন্য তারা এখানে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

মেদান শহরের অভিবাসন বিষয়ক সংস্থার প্রধান মোনাং শিহিতি বলেন, ‘আমরা ধারণা করছি তারা নৌকায় করে এখানে এসেছে। তাদের কাছে কোনো বৈধ কাগজপত্র নেই। আমরা এ বিষয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করছি। জিজ্ঞাসাবাদ শেষ হলে তাদেরকে ফেরত পাঠানো হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’

তবে এসব বাংলাদেশিকে কে নিয়ে সেখানে গেছে কিংবা দোতলা ওই ভবনটির মালিক কে তা তদন্ত করছে দেশটির পুলিশ। সাম্প্রতিক বছরগুলোতে ইন্দোনেশিয়ায় বেশ কিছু বাংলাদেশি অবৈধভাবে দেশটিতে প্রবেশের চেষ্টা করলে তাদেরকে আটক হয়।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue