মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯, ২৬ অগ্রাহায়ণ ১৪২৬

ইরাকে ভয়াবহ সন্ত্রাসী হামলা,  ৩ তুরস্কের কূটনীতিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ জুলাই ২০১৯, বুধবার ০৯:০৫ পিএম

ইরাকে ভয়াবহ সন্ত্রাসী হামলা,  ৩ তুরস্কের কূটনীতিক নিহত

ঢাকা: ইরাকের কুর্দিস্তানের রাজধানী ইরবিলে একটি রেস্তোরাঁয় ভয়াবহ সশস্ত্র হামলায় তুরস্কের তিন কূটনৈতিক নিহত হয়েছেন।  এমন তথ্য দিয়েছে তুর্কি অনলাইন পোর্টাল হ্যাবারটুকের বরাতে রুশ সংবাদমাধ্যম স্পুটনিক।

খবরে দাবি করা হচ্ছে, সন্ত্রাসী সংগঠন কুর্দিস্তান ওয়ার্কাস পার্টি(পিকেকে) এ হামলা চালয়েছে । ইরাকি নিরাপত্তা সংস্থার একটি সূত্র স্পুটনিককে জানায়, ইরাকে তুরস্কের উপকনসাল জেনারেল এবং অন্য দুই কূটনীতিক ইরবিল হামলায় নিহত হয়েছেন।

জানা গেছে, একটি আগ্নেয়াস্ত্র দিয়ে অজ্ঞাত এক ব্যক্তি ইরবিলের তুর্কি কনস্যুলেটের একদল কর্মকর্তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। এতে সেখানকার উপকনসাল জেনারেল এবং তার সঙ্গে থাকা দুই কূটনীতিক নিহত হয়েছেন। ইরবিলে হামলার ঘটনা স্পুটনিককে নিশ্চিত করেছে বাগদাদের তুর্কি দূতাবাস। এতে কয়েক জন নিহত হওয়ার কথা বলেছে। কিন্তু নিহতদের সঠিক পদ কি, তা এখনো প্রকাশ করেনি।

অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি বলছে, ইরবিলের একটি রেস্তোরাঁয় কনস্যুলেট কর্মকর্তাদের নিশানা করে সন্ত্রাসী হামলায় তুরস্কের ভাইস-কনসালসহ তিন ব্যক্তি নিহত হয়েছেন।

এদিকে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের এক কূটনীতিক নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। হামলাস্থল নিরাপত্তা বাহিনী ঘিরে রেখেছে। জরুরি বিভাগের কর্মকর্তারা সেখানে উপস্থিত রয়েছেন। তুরস্ক, ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী তালিকায় পিকেকের নাম রয়েছে। ১৯৮০ এর দশক থেকে তারা তুরস্কে স্বায়ত্তশাসনের দাবিতে সশস্ত্র লড়াই চালিয়ে যাচ্ছে তারা।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue