রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

ইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ মে ২০২০, শনিবার ০৪:১৫ পিএম

ইসলামী ব্যাংক ঢাকা সেন্ট্রাল জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত 

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ঢাকা সেন্ট্রাল জোনের ব্যবসায় উন্নয়ন সম্মেলন বৃহস্পতিবার (১৪ মে) অনলাইনে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোঃ মাহবুব উল আলম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। 

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা, মুহাম্মদ কায়সার আলী এবং মোঃ ওমর ফারুক খান। সম্মেলনে আরো বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া ও মোঃ সিদ্দিকুর রহমান, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফয়েজ মোহাম্মদ কামালুদ্দিন। ব্যাংকের ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মোঃ আলতাফ হোসাইনের সভাপতিত্বে সম্মেলনে সেন্ট্রাল জোন শাখাপ্রধানগণ অংশগ্রহণ করেন। 
 
মোঃ মাহবুব উল আলম প্রধান অতিথির ভাষণে বলেন, বিশ্ব অর্থনীতি আজ চ্যালেঞ্জের সম্মুখীন। এ চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যাংকিং খাতের গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে। সরকার ঘোষিত খাতে বিনিয়োগ প্রণোদনা বাংলাদেশ ব্যাংকের নির্দেশনার আলোকে উপযুক্ত গ্রাহকদের নিকট সহজে পৌছে দিতে হবে। তিনি বলেন, পোশাক শ্রমিকদের বেতন-ভাতা ইসলামী ব্যাংকের মোবাইল ব্যাংকিং এমক্যাশের মাধ্যমে প্রদান করতে অধিকতর আন্তরিকতার সাথে সেবা দিতে হবে। 

তিনি বলেন, জাতীয় নীতি ও বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মেনে চলার পাশাপাশি ইসলামী ব্যাংক এ সংকটের শুরু থেকেই সকল শাখা, এজেন্ট ব্যাংকিং আউটলেট ও বিকল্প ব্যাংকিং প্রযুক্তি ব্যবহার করে গ্রাহকদের নিয়মিত সেবা দিয়ে যাচ্ছে। 

তিনি আরো বলেন, গ্রাহক, শুভানুধ্যায়ী ও প্রবাসী বাংলাদেশীদের অসীম আস্থা অর্জনের কারণে এই মুহুর্তে দেশের এক তৃতীয়াংশ রেমিট্যান্স ইসলামী ব্যাংকের মাধ্যমে এসেছে। যা দেশের বৈদেশিক বাণিজ্য সচল রাখতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। অব্যাহত সেবা দেয়ার জন্য কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানিয়ে তিনি স্বাস্থ্যবিধি মেনে ব্যাংকিং সেবা প্রদান ও গ্রহণ করার আহবান জানান। এছাড়া বিকল্প ব্যাংকিং যেমন আই-ব্যাংকিং, সেলফিন, এমক্যাশ, এটিএম ও সিআরএম সেবা গ্রাহকদের নিকট পৌছে দেয়ার জন্য তাগিদ দেন তিনি।

সোনালীনিউজ/এসআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue