সোমবার, ১৭ জুন, ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

ঈদ উপলক্ষ্যে পুলিশ সদস্যদের ছুটি সীমিত করা হয়েছে : খুলনা রেঞ্জ ডিআইজি

ঈদগাহ ও বিনোদন কেন্দ্রগুলোতে পুলিশের বাড়তি নিরাপত্তা

ফরহাদ খান, নড়াইল | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ জুন ২০১৯, বুধবার ০৫:৫৪ এএম

ঈদগাহ ও বিনোদন কেন্দ্রগুলোতে পুলিশের বাড়তি নিরাপত্তা

নড়াইল : ঈদুল ফিতর উপলক্ষে বড় বড় ঈদগাহ ও বিনোদন কেন্দ্রগুলোতে পুলিশের বাড়তি নিরাপত্তা থাকবে বলে জানিয়েছেন খুলনা রেঞ্জের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম (বার)।

এ ব্যাপারে খুলনা রেঞ্জের পুলিশ সুপারদের নির্দেশনা দেয়া হয়েছে। ঈদের দিনে বিশেষ নিরাপত্তার অংশ হিসেবে ঈদগাহে হ্যান্ড মেটাল ডিটেক্টর, অর্চওয়ে, ওয়াচ টাওয়ারসহ বিভিন্ন ভাবে নিরাপত্তা দেয়া হবে।

এছাড়া ঈদ উপলক্ষ্যে পুলিশ সদস্যদের ছুটি সীমিত করা হয়েছে। একেবারেই জরুরি প্রয়োজন ব্যতীত কাউকে ছুটি দেয়া হচ্ছে না। প্রয়োজনে ঈদের পর ছুটি দেয়া হবে। আমাদের মূল উদ্দেশ্য সাধারণ মানুষ যেন ভালো ভাবে ঘরমুখো হতে পারেন এবং ঈদ আনন্দ উপভোগ করে কর্মস্থলে ফিরে আসতে পারেন।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে খুলনা রেঞ্জ পুলিশের পক্ষ থেকে ধর্মপ্রাণ মুসল্লিসহ জনসাধারণের নিরাপত্তা ব্যবস্থা প্রসঙ্গে ডিআইজির কার্যালয়ে এ প্রতিবেদককে এসব কথা বলেন ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম (বার)।    

তিনি আরো বলেন, খুলনা রেঞ্জের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে চেকপোস্ট, বিভিন্ন বাস টার্মিনালগুলোতে পেট্রোল টিম ও ভিডিও ক্যামেরার ব্যবস্থা রয়েছে। এতে যাত্রীসাধারণ যেন অজ্ঞানপার্টি, মলমপার্টি ও দুষ্কৃতিকারীর খপ্পরে না পড়েন। বাস ও ট্রাক টার্মিনাল, ট্রেনস্টেশন এবং নৌবন্দরসহ সর্বত্র আমাদের নজরদারি বাড়ানো হয়েছে। এর বাইরে রাত্রীকালীন পেট্রোল টিম বাড়ানো এবং সড়কে বাড়তি ট্রাফিক ব্যবস্থা নেয়া হয়েছে।

এছাড়া ঈদের সময় বিভিন্ন জেলা শহরের মার্কেটগুলো চুরি হওয়ার শঙ্কা থাকে। তাই মার্কেটগুলোতে সিসি ক্যামেরা স্থাপনসহ তাদের নিজস্ব নিরাপত্তা বাড়ানোর পরামর্শ দেয়ার পাশাপাশি পুলিশের পক্ষ থেকেও বাড়তি নিরাপত্তা থাকবে। যাতে কোনো প্রকার চুরির শঙ্কা না থাকে। পথে-প্রান্তরে যাতে কোনো অপরাধমূলক ঘটনা না ঘটে, সে লক্ষ্যে বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে।

গ্রামের বাড়িতে যারা ঈদ করতে আসবেন, তারা স্বাচ্ছন্দ্যে ঈদ করতে পারবেন বলে আমরা আশাবাদী। আশা করছি, খুলনা রেঞ্জের মানুষ ভালো ভাবে ঈদুল ফিতর উদযাপন করবেন এবং ঈদ শেষে নিজ নিজ গন্তব্যে ফিরবেন। এছাড়া আমাদের প্রতিটি জেলাতে পুলিশের কন্ট্রোলরুম ও ৯৯৯ নম্বরে নিরাপত্তার বিষয়ে যে কেউ যোগাযোগ করতে পারবেন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue