শুক্রবার, ০৩ জুলাই, ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

ঈদের দিন আশিউর্ধ্ব বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল ৩ ছেলে

জয়পুরহাট প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মে ২০২০, মঙ্গলবার ০৫:১৩ পিএম

ঈদের দিন আশিউর্ধ্ব বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেল ৩ ছেলে

জয়পুরহাট : ’পরিবারের সকলেই যখন ঈদের আনন্দ উপভোগ করছেন। এক সঙ্গে ঈদ আনন্দের ছবি পোষ্ট করছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। ঠিক তখনই এক বৃদ্ধা মা’কে রাস্তায় ফেলে গেল তিন ছেলে।

নাম ছিরাতুন্নেছা, বয়স ৮০ বছর। জয়পুরহাট পৌর শহরের জানিয়ার বাগান এলাকার মৃত মোহাম্মদ আলীর স্ত্রী ছিরাতুন্নেছা। ৯৯৯ নম্বরের খবরের সুবাদে পুলিশ তিন ছেলেকে আটক করেছে এবং বৃদ্ধা মাকে বর্তমানে টিটিসি সেফ হোমে রাখার ব্যবস্থা করা হয়েছে।
 
পুলিশ ও প্রতিবেশীদের সূত্রে জানা যায়, তিন ছেলে কৌশলে মা ছিরাতুন্নেছার জমা জমি যা ছিল সব লিখে নেয়। এরপর থেকে ৮০ বছরের ওই বৃদ্ধার ভরণ পোষণে অবহেলা, কথায় কথায় গালমন্দ, মানসিক নির্যাতন সহ অমানবিক আচরন করতে থাকেন। এই অমানবিক আচরনের ধারাবাহিকতায় মায়ের ভরণ পোষন কোন ছেলেই আর করবেন না এমন সিদ্ধান্ত  গ্রহন করে। এরপর ঈদের দিন সোমবার সকালে জয়পুরহাট-আক্কেলপুর সড়কের পাশে বৃদ্ধা মা ছিরাতুন্নেছাকে ফেলে রেখে যান তারা।

এ সময় বৃদ্ধা মা ছিরাতুন্নেছার কান্নায় দেখতে আসা লোকজনের চোখ ভিজে উঠলেও হৃদয় কেঁদে ওঠেনি নিজের উদরে জন্ম দেওয়া পাশান ওই তিন ছেলের। এ অবস্থায় স্থানিয়রা হটলাইন ৯৯৯ এ খবর দেওয়ার সূত্র ধরে সোমবার সন্ধ্যায় পুলিশ এসে ওই বৃদ্ধা মা’কে উদ্ধার করে জয়পুরহাট কারিগরি প্রশিক্ষন কেন্দ্র (টিটিসি) তে সেফ হোমে রাখার ব্যবস্থা করে।

এ ঘটনায় বৃদ্ধা ছিরাতুন্নেছার নাত বৌ শিল্পী আকতার বাদী হয়ে তার শ্বশুর ও চাচা শ্বশুরের নামে একটি মামলা করলে পুলিশ তিন ছেলেকে আটক করে। এরা হচ্ছেন আব্দুর রাজ্জাক, মোয়াজ্জেম হোসেন ও মোজাম্মেল হক।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক কৃত তিন ছেলের বিরেুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue