রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

ঈদে ও কারাবন্দীদের সাথে স্বজনদের সাক্ষাৎ বন্ধ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ মে ২০২০, শুক্রবার ০৩:৫৭ পিএম

ঈদে ও কারাবন্দীদের সাথে স্বজনদের সাক্ষাৎ বন্ধ

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশের কারাগারগুলোতে বন্দীদের সঙ্গে দীর্ঘদিন তাদের পরিবারের সদস্যদের সাক্ষাৎ কার্যক্রম সীমিত করা হয়েছিল। এবার পবিত্র ঈদুল ফিতরেও স্বজনদের সাথে বন্দীদের সাক্ষাৎ বন্ধ থাকবে। করোনার প্রভাব কমার আগ পর্যন্ত সাক্ষাৎ কার্যক্রম আর চালু হচ্ছে না।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম বলেন, দেশে যখন থেকে করোনার প্রকোপ শুরু হয়েছে তখন থেকেই কারাগারে বন্দীদের সাথে স্বজনদের সাক্ষাৎ বন্ধ রয়েছে। এমনকি কারা ফটকের সামনেও অননুমোদিত কেউ কাউকে আসতে দেয়া হচ্ছে না। অনির্দিষ্টকালের জন্য এবং পরিস্থিতি ভালো হওয়ার আগ পর্যন্ত সাক্ষাৎ কার্যক্রম বন্ধই থাকবে।

কারা সূত্র জানায়, করোনার প্রকোপের শুরুতেই মার্চের শেষের দিকে সারাদেশের ৬৮ কারাগারে বন্দীদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ সীমিত করে মাসে ১ দিন করা হয়েছিল। তবে এপ্রিলের শুরুতে সাক্ষাৎ বন্ধ করে দেয় কারা কর্তৃপক্ষ।

কারা অধিদফতর সূত্র জানায়, এখন দেশের ৬টি কারাগারে বন্দী ও কারারক্ষী মিলে ৪৬ জন করোনায় আক্রান্ত আছেন। বন্দী ও কারারক্ষী মিলে কোয়ারেন্টাইনে আছেন ২৭৯ জন।

কারা সূত্র জানায়, করোনার সংক্রমণ এড়াতে কারাগারে সব বন্দীদের বার বার হাত ধোয়া বাধ্যতামূলক করা হয়েছে। বর্তমানে ভেতরের সব জায়গা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা হয়েছে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue