শুক্রবার, ২৪ মে, ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

ঈদে যাদের দখলে থাকবে বড় পর্দা 

বিনোদন প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২১ এপ্রিল ২০১৯, রবিবার ০১:১৪ পিএম

ঈদে যাদের দখলে থাকবে বড় পর্দা 

শাকিব, বুবলী , অপু, বাপ্পী

ঢাকা: একবারেই নিশ্চিত যে ঈদ দখলে প্রথম হবে শাকিব-বুবলী।  সময়ের সেরা এ জুটির আলোচিত সিনেমা ‘পাসওয়ার্ড’ নিয়ে আসছে ঈদে। এই দুই তারকার পাশাপাশি কে আসতে পারেন-অপু, বাপ্পী, নুসরাত ফারিয়া, পপি, ইমন, শিরিন শিলা, আরিফিন শুভ, ফেরদৌস আহমেদ, রোশান, ববি স্পর্শিয়া ও রোদেলা জান্নাত।

ঈদের বাকি আর মাত্র দেড় মাস। ঈদের ছবি মুক্তির প্রস্তুতির জন্য এটি খুব বেশি সময় নয়। নির্মাতারা ঈদের জন্য প্রায় ছয় মাস এমনকি এক বছর আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করেন। কারণ ঈদের ছবি মানেই বিগ বাজেট ও অ্যারেঞ্জমেন্ট। দীর্ঘ প্রায় দেড় যুগেরও বেশি সময় ধরে চলচ্চিত্রের অবস্থা মন্দা থাকলেও ঈদের ছবির ক্ষেত্রে এই বন্ধ্যত্ব থাকে না।

বছরের প্রধান দুই ঈদের উৎসব হলো চলচ্চিত্র ব্যবসার অন্যতম সময়। ঈদের ছবি মানসম্মত হয় এবং উৎসবে দর্শক সিনেমা হলে এসে ছবি দেখে বলে নির্মাতা এবং প্রদর্শক উভয়ে আর্থিকভাবে লাভবান হন। তাই ঈদের ছবি নিয়ে এক বছর আগে থেকেই শুরু হয় মুক্তির হিসাব-নিকাশ। এবার ঘটছে তার ব্যতিক্রম। 

এই উৎসবে ছবি মুক্তি নিয়ে ছবিপাড়া একবারেই নীরব। ঈদে মুক্তির জন্য একমাত্র শাকিব খানই ঘোষণা দিয়ে মার্চ মাস থেকে শুরু করেছেন নিজের প্রযোজনার ছবি ‘পাসওয়ার্ড’-এর কাজ। এ ছবির শুটিং ও ডাবিং প্রায় শেষ। চলতি মাসের শেষ সপ্তাহে বিদেশে চলবে গানের চিত্রায়ণ। মোটামুটি ঈদে শাকিব-বুবলী অভিনীত ‘পাসওয়ার্ড’ মুক্তি পাবে এটি এখন পর্যন্ত চূড়ান্ত। 

পাশাপাশি অনন্য মামুনের ‘আবার বসন্ত’ ছবিটিও ঈদে মুক্তি পাচ্ছে বলে জানান নির্মাতা। এতে অভিনয় করেছেন স্পর্শিয়া ও তারিক আনাম খান। বিভিন্ন সূত্র থেকে অন্য যেসব ছবি ঈদে মুক্তি পেতে পারে বলে আভাস পাওয়া যাচ্ছে সেগুলোর মধ্যে রয়েছে- শাকিব-নুসরাত ফারিয়া-রোদেলা জান্নাত অভিনীত ‘শাহেনশাহ’, অপু বিশ্বাস-বাপ্পী জুটির ‘শ্বশুর বাড়ি টু’, আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিমের ‘সাপলুডু’, পপি-ইমন-শিরিন শিলার ‘সাহসী যোদ্ধা’, জয়া-ফেরদৌসের ‘বিউটি সার্কাস’ ও ববি-রোশানের ‘বেপরোয়া;। 

এসব সিনেমা নির্মাণ কাজ অনেক আগেই শেষ হয়েছে। ছবিগুলোর নামও অনেক দিন ধরে প্রদর্শক-দর্শকের মুখে মুখে ফিরছে। চলচ্চিত্রপাড়ায় এখন ঘুরে ফিরে একটি প্রশ্নই উঠছে ‘তাহলে এবারের ঈদের তারকা কে হচ্ছেন?’ শাকিব-বুবলী একবারেই নিশ্চিত। তারা আসছেন পাসওয়ার্ড নিয়ে। এই দুই তারকার পাশাপাশি কে আসতে পারেন-অপু, বাপ্পী, নুসরাত ফারিয়া, পপি, ইমন, শিলা, শুভ, ফেরদৌস, স্পর্শিয়া ও রোদেলা ও রোশান ও ববি।

চলচ্চিত্রপাড়ার মতো এই প্রশ্ন এখন দর্শকদেরও। তাদের কথায় কে মাতাবেন এবারের ঈদে বড় পর্দা? হয়তো রোজার শুরুতেই এ প্রশ্নের উত্তর পাওয়া যাবে।

সোনালীনিউজ/বিএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue