মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

ঈদে লক্কড়ঝক্কড় গাড়ি রাস্তায় নামানো যাবে না

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার ০২:০২ পিএম

ঈদে লক্কড়ঝক্কড় গাড়ি রাস্তায় নামানো যাবে না

ঢাকা : আমি বাস মালিক ও গাড়ি চালকদের অনুরোধ করবো, সড়কে গাড়ি যেন নিয়মশৃঙ্খলা মেনে চলে। নিরাপদ সড়ক করতে মালিকরাও বড় ভূমিকা রাখতে পারে। মানুষ যেন ভোগান্তির শিকার না হয়, এটা খেয়াল রাখতে হবে বলে মন্তব্য করেছন  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নিয়মকানুন মেনে গাড়ি চালানোর অনুরোধ জানিয়ে তিনি বলেন, ঈদ আসলেই লক্কড়ঝক্কড় গাড়ি রাস্তায় নামানো হয়, এটা যেন করা না হয়।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুর সোয়া ১২টায় রাজধানীর বনানীতে বিআরটিএ ভবনে অনুষ্ঠিত এক সভা শেষে এসব কথা বলেন মন্ত্রী।

ঈদ যাত্রা স্বস্তিদায়ক করতে সম্মিলিত উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাস্তার এত উন্নতির পরও যদি পরিবহন নিয়ম না মেনে চলে তবে এর সুফল পাওয়া যাবে না।

তিনি বলেন, সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইনের অসঙ্গতি নিয়ে সংশ্লিষ্ট চার মন্ত্রণালয়ের মন্ত্রীদের সঙ্গে বসে এর যুক্তিযুক্ত সমাধান করা হবে।

গাজীপুরের কোনাবাড়ি ও এলেঙ্গা ফ্লাইওভার ২৫ মে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই দুই ফ্লাইওভার ও ৪ আন্ডারপাস চালু হলে উত্তরের ঈদ যাত্রা আগের চেয়ে স্বস্তির ও নিরাপদ হবে।

নির্ধারিত সময়ের ৬ মাস আগেই মেঘনা ও গোমতি সেতুর কাজ সম্পন্ন করায় জাপানি কোম্পানির সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্ধারিত সময়ের আগে কাজ সম্পন্ন করা একটি বিরল ঘটনা। এর ফলে রাষ্ট্রের ৭২০ কোটি টাকা সাশ্রয় হয়েছে। এজন্য আমরা তাদের ধন্যবাদ জানাই।

এর আগে ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ও সড়ক নিরাপত্তা বিষয়ে স্টেক-হোল্ডারদের সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিআরটিএ চেয়ারম্যান মতিয়ার রহমান, নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনসহ হাইওয়ে পুলিশ, ঢাকা মহানগর পুলিশ, পরিবহন মালিক, শ্রমিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

সভায় সড়ক নিরাপদে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরেন বিআরটিএ চেয়ারম্যান মতিউর রহমান, নিরাপদ সড়ক আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue