মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

ঈদ মাতাবে শাকিব খানের চার সিনেমা!

বাবুল হৃদয় | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার ০১:৫২ পিএম

ঈদ মাতাবে শাকিব খানের চার সিনেমা!

শাকিব খান

ঢাকা: ঈদ মানে আনন্দ, ঈদ মানে বিনোদন। আর এই বিনোদনের সবচেয়ে বড় মাধ্যম হল সিনেমা। ঈদ মাতাতে সিনেমার বিকল্প নেই। সেই ঈদ মাতাতে ঈদে আসছে সুপারস্টার শাকিব খানের তিন সিনেমা। মুক্তি প্রতীক্ষিত চারটি সিনেমা হল- শামীম আহমেদ রনি পরিচালিত ‘শাহেনশাহ’,  মালেক আফছারী পরিচালিত ‘পাসওয়ার্ড’ রাশেদ রাহা পরিচালিত ‘নোলক’ ও শাহিন সুমন পরিচালিত ‘একটি প্রেম দরকার’।

‘শাহেনশাহ’ সিনেমাটি প্রযোজনা করেছে শাপলা মিডিয়া। এ সিনেমায় শাকিব খানের নায়িকা নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাত। সম্প্রতি কক্সবাজারে সিনেমার সিনেমার শুটিং শেষ হয়েছে। সিনেমাটির মুক্তির তারিখ বারবার পিছিয়ে ঈদে মুক্তি দেয়ার কথা নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান।

এদিকে তরুণ পরিচালক রাশেদ রাহা পরিচালিত আলোচিত সিনেমা ‘নোলক’ বৈশাখকে টার্গেট করে শুরু করা হয়েছিল। এমনকি নবান্নের একটা গানও ছিল এই সিনেমায়। কিন্তু পরিচালক-প্রযোজকের হ্যাসেলের কারণে ছবি এখনো মুক্তিই পেল না। এখন শেষ ভরসা ঈদ। ‘নোলক’ সিনেমায় শাকিব খানের নায়িকা ইয়ামিন হক ববি। এই সিনেমাটিও ঈদে মুক্তি কথা জানিয়েছে পরিচালক।

পরিচালক শাহিন সুমন পরিচালিত ‘একটি প্রেম দরকার’ ছবিটি প্রযোজনা করছে শান্ত এন্টারপ্রাইজ। গত ২৬ জুন ঢাকার একটি পাঁচতারকা হোটেলে ছবির মহরত অনুষ্ঠিত হয়। সিনেমায় শাকিব খানের সঙ্গে অভিনয় করেছেন আলোচিত নায়িকা শবনম বুবলী। সিমোটি ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এছাড়া শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমাটিও ঈদকে টার্গেট করে নির্মিত হচ্ছে। একসঙ্গে বড় আয়োজনের চারটি সিনেমার মুক্তি সাংঘার্ষিক হবে কিনা জানতে চাইলে শাকিব খান বিষয়টিকে ‘থোড়াই কেয়ার’ করলেন। বললেন, একদম কিছুই হবেনা। ‘পাসওয়ার্ড’ ঈদের ছবি। ঈদে শাহেনশাহ, ‘নোলক’ এগুলো রিলিজ দিতেও পারে! আমি সবকিছু বিশ্লেষণ করেই তো কাজ করেছি। এতে ‘পাসওয়ার্ড’-এর কিছুই আসবে যাবে না। ঈদে ‘শিকারী’র সঙ্গে ‘মেন্টাল’, ‘সম্রাট’ এই দুটো ছবি এসেছিল।’

তিনি আরো বলেন, তখন ‘শিকারী’র সঙ্গে ঈদে এই দুটো ছবি আসতে বারণ করেছিলাম। কারণ, আমি বুঝেছিলাম ‘শিকারী’র ওজন কত ছিল। শোনেনি, পরে টের পেয়েছিল। ‘পাসওয়ার্ড’ ছবিটিও তেমন হবে। জাস্ট পাগল করে দিবে সবাইকে। কলকাতার ছবির মানের থেকে ‘পাসওয়ার্ড’ কোনো অংশে কম নয়, বরং বেশি। ছবি দেখলে সবাই বুঝতে পারবে। ২০১৯ সালের সিনেমা যেমন হওয়া উচিত ‘পাসওয়ার্ড’ তেমনই হচ্ছে। আর দিনশেষে যেটা ভালো ছবি, ঈদের ছবি হিসেবে সেটাই দর্শক দেখবে।

সোনালীনিউজ/বিএইচ