মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

উইন্ডিজকে হারাতে পারলেই পাঁচে উঠবে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ জুন ২০১৯, সোমবার ০৯:০৪ পিএম

উইন্ডিজকে হারাতে পারলেই পাঁচে উঠবে বাংলাদেশ

ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপে বাংলাদেশের এক জয়, দুই হার আর একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছে। চার ম্যাচে বাংলাদেশের সংগ্রহ ৩ পয়েন্ট। বাংলাদেশের অবস্থান এখন পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে। শেষ চারে উঠতে হলে গ্রুপ পর্বে জিততে হবে কমপক্ষে পাঁচটি ম্যাচে, থাকতে হবে পয়েন্ট টেবিলের সেরা চারের মধ্যে। জয়ের খোঁজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩২১ রান তাড়া করছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও বাংলাদেশ- চারটি দলের সংগ্রহই তিন পয়েন্ট করে। পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা খেলেছে পাঁচটি করে ম্যাচ। নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিপক্ষে ম্যাচটা জিতলে বাংলাদেশের সংগ্রহ দাঁড়াবে ৫ পয়েন্ট। সেক্ষেত্রে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে উঠে আসবে মাশরাফির দল।  

পাঁচ ম্যাচে চারটি জয় নিয়ে এই মূহূর্তে সবার ওপরে অস্ট্রেলিয়া। দলটির সংগ্রহ ৮ পয়েন্ট। চার ম্যাচে তিনটি করে জয় ভারত ও নিউজিল্যান্ডের। দুদলের মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় তাদের সংগ্রহ ৭ পয়েন্ট করে। তবে রান রেটে এগিয়ে থাকায় ভারতকে তিনে ঠেলে দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। চতুর্থ স্থানে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড। তাদের সংগ্রহ ৬ পয়েন্ট। পাঁচে রয়েছে শ্রীলংকা। তাদের সংগ্রহ ৪ পয়েন্ট।

দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও বাংলাদেশের পয়েন্ট সমান হলেও রান রেটে এগিয়ে থাকায় পাঁচ নম্বর স্থানটি এই মূহূর্তে ওয়েস্ট ইন্ডিজের। বাংলাদেশের বিপক্ষে জিতলে শ্রীলঙ্কাকে হটিয়ে পাঁচে উঠে আসবে ক্যারিবীয়রা। আর বাংলাদেশ জিতলে মাশরাফির দল উঠে যাবে পঞ্চম স্থানে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue