মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬

উইলিয়ামসন নয়, সাকিবকে বিশ্বকাপের সেরা ক্রিকেটার ঘোষণা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার ০৩:০৩ পিএম

উইলিয়ামসন নয়, সাকিবকে বিশ্বকাপের সেরা ক্রিকেটার ঘোষণা

ঢাকা: বিশ্বকাপের শিরোপা পেল নতুন একটি দল। আর এই টুর্নামেন্ট সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। নিউজিল্যান্ডকে ফাইনালে তোলার জন্য গুরুত্বপূর্ন অবদান রাখায় তাকে টুর্নামেন্ট সেরা পুরষ্কার দেয় আইসিসি।

কিন্তু ইংল্যান্ডে অনুষ্ঠিত ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেরা হওয়ার দৌড়ে ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে বিশ্বকাপে উইলিয়ামসন সেরা হলেও ক্রিকইনফোর বিবেচনায় বিশ্বকাপ সেরা খেলোয়াড় হচ্ছেন সাকিব আল হাসান। 

বলতে গেলে বাংলাদেশকে একাই টেনেছেন তিনি। পুরো আসরে বাংলাদেশের হয়ে খেলা এই তারকার সর্বনিন্ম রান ছিল ৪২। বাকি সবগুলো ম্যাচেই তার সেঞ্চুরি অথবা হাফসেঞ্চুরি ছিলই।বল হাতেও সাকিব আল হাসান ছিলেন দুর্দান্ত। টুর্নামেন্টে ১১টি উইকেট শিকার করেছেন টাইগার অলরাউন্ডার। দুই বিভাগেই দারুণ পারফর্ম করার কারণে ক্রিকইনফো তাকেই বিশ্বকাপের সেরা খেলোয়াড় মনে করছে।
 
এবারের আসরের চতুর্থ সর্বোচ্চ রান শিকারি ব্যাটসম্যান ছিলেন উইলিয়ামসন। ১০ ম্যাচে দুটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরি করা উইলিয়ামসন রান করেছেন ৫৭৮ রান। তবে তাঁর চৌকস অধিনায়কত্বই তাঁকে টুর্নামেন্ট সেরার পুরস্কার এনে দিয়েছে।

সোনালীনিউজ/এমএএইচ