শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮, ৩০ অগ্রাহায়ণ ১৪২৫

উত্তর-দক্ষিণ, মধ্য-পূর্বাঞ্চলের সব ম্যাচ ড্র

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮, শনিবার ০৯:১৬ পিএম

উত্তর-দক্ষিণ, মধ্য-পূর্বাঞ্চলের সব ম্যাচ ড্র

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) সপ্তম আসরের তৃতীয় পর্বে অনুষ্ঠিত দুইটি ম্যাচই অমিমাংসিতভাবে শেষ হয়েছে। বগুড়ায় অনুষ্ঠিত মধ্যাঞ্চল-পূর্বাঞ্চলের ম্যাচ এবং চট্টগ্রামে অনুষ্ঠিত উত্তরাঞ্চল-দক্ষিণাঞ্চলের মধ্যেকার দু'টি ম্যাচই ড্র হয়েছে।  

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে উত্তেজনা ছড়িয়ে ড্র হয়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও ওয়ালটন মধ্যাঞ্চলের মধ্যকার ম্যাচটি। ম্যাচ জিততে শেষ দিন পূর্বাঞ্চলের দরকার ছিলো ২৫৫ রান। অপরদিকে মধ্যাঞ্চলের দরকার প্রতিপক্ষের ৮ উইকেট।

শনিবার ৩২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৭১ রান করেছিলো ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। রনি তালুকদার ১২ ও শামসুর রহমান ১১ রান করে ফিরলেও মাহমুদুল হাসান ২৩ ও আশরাফুল ২৪ রানে অপরাজিত ছিলেন।

মাহমুদুল ১৩৫ রানে থামলেও ৬৪ রানে ফিরেন আশরাফুল। এছাড়া পরের দিকের ব্যাটসম্যানদের ছোট ছোট ইনিংসে জয়ের খুব কাছাকাছি পৌঁছে যায় পূর্বাঞ্চল। কিন্তু শেষ পর্যন্ত জয়কে স্পর্শ করা হয়নি তাদের। ৭ উইকেটে ৩২০ রান করে দিনের খেলা শেষ করে তারা। ম্যাচ সেরা হয়েছেন মধ্যাঞ্চলে শহীদুল ইসলাম। ম্যাচে ৮ উইকেট নেন তিনি।

এদিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম ইনিংসে ৩২৯ রান করে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। জবাবে ৩৯৪ রান করে বিসিবি উত্তরাঞ্চল। ফলে প্রথম ইনিংস থেকে ৬৫ রানের লিড পায় উত্তরাঞ্চল। তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ৩৮২ রান করেছিলো উত্তরাঞ্চল। চতুর্থ দিন সকালে অলআউট হয় তারা।

৬৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে শেষ দিন পর্যন্ত ৫ উইকেটে ২৪৮ রান করে ম্যাচ ড্র করে দক্ষিণাঞ্চল। দলের পক্ষে আল-আমিন অপরাজিত ৭০, আনামুল হক ৬৬ ও মাহেদি হাসান অপরাজিত ৬০ রান করেন। প্রথম ইনিংসে ১১২ রান করায় ম্যাচ সেরা হয়েছেন উত্তরাঞ্চলের জুনায়েদ সিদ্দিকী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue