বৃহস্পতিবার, ০৬ আগস্ট, ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

উদ্ধারকারী জাহাজের ধাক্কা, বুড়িগঙ্গা সেতুতে ফাটল

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ জুন ২০২০, মঙ্গলবার ০৭:৪৪ পিএম

উদ্ধারকারী জাহাজের ধাক্কা, বুড়িগঙ্গা সেতুতে ফাটল

ফাইল ছবি

ঢাকা: বুড়িগঙ্গা নদীর ওপর বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ (প্রথম বুড়িগঙ্গা সেতু) এ সোমবার সন্ধ্যা থেকে যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। সদরঘাটে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে যাওয়ার সময় উদ্ধারকারী জাহাজের ধাক্কায় সেতুটিতে ফাটল তৈরি হয় বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

এ বিষয়ে সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান বলেন, ‘সেতুর একটি জায়গায় ফাটল দেখা দেয়ায়, যানবাহন চলাচল স্থগিত করা হয়েছে। মঙ্গলবার আমাদের বিশেষজ্ঞরা পরিদর্শন করার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

বিষয়টি নিয়ে ট্রাফিক পুলিশের ওয়ারী জোনের সহকারী কমিশনার তারিকুল ইসলাম বলেন, পুরো সেতুতে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার সকালে বিশেষজ্ঞ দল গিয়ে দেখার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সোমবার (২৯ জুন) সকালে বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালের দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজ যাচ্ছিল।

এ দিকে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান জানান, উদ্ধারকারী জাহাজের মাস্টার দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছতে চাইছিলেন। ভুলে সেতুতে আঘাত লাগতে পারে। তবে, সেতুতে যে ফাটল তৈরি হয়েছে, তা তেমন মারাত্মক নয়।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue