বুধবার, ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

ঋষভ পন্থকে হারিয়ে ভারতের বিশ্বকাপ দলে কার্তিক

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ এপ্রিল ২০১৯, সোমবার ০৭:০৬ পিএম

ঋষভ পন্থকে হারিয়ে ভারতের বিশ্বকাপ দলে কার্তিক

ঢাকা : আইপিএল জ্বরে মাতোয়ারা গোটা ভারত। এর মধ্যেই আসন্ন বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এমএসকে প্রসাদের নেতৃত্বে সোমবারই মুম্বাইয়ে সভায় বসেন নির্বাচকমণ্ডলী। সভায় ছিলেন অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবি শাস্ত্রীও।

প্রত্যাশিতভাবেই দলে পাঁচ বোলার, তিন অলরাউন্ডার, দুজন উইকেটরক্ষক এবং পাঁচজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান নিয়ে ইংল্যান্ডে উড়ে যাচ্ছে ভারত। তবে আইপিএলে দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও বিশ্বকাপের দলে টিকিট পেলেন না দিল্লির উইকেটরক্ষক ঋষভ পন্থ। তাঁর পরিবর্তে সুযোগ পেলেন অফ-ফর্মে থাকা কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক।

চার নম্বরে খেলার জন্য ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন বিজয় শংকর। সম্প্রতি ব্যাট হাতে বেশ নজর কেড়েছেন তিনি। নির্বাচক প্রধান এমএসকে প্রধান জানিয়েছেন, তাঁকে ব্যাটসম্যান হিসেবেই সুযোগ দেওয়া হয়েছে। তবে প্রয়োজন পড়লে বোলিংও করতে পারেন তিনি। দল থেকে বাদ পড়েছেন অম্বাতি রাইডু। সুযোগ পেয়েছেন কেদার যাদব। দীনেশ কার্তিক মিডল অর্ডার ব্যাটসম্যান এবং ব্যাক আপ উইকেটরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন।

প্রত্যাশিতভাবেই তিন পেসার হিসেবে থাকছেন ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ শামি। অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। জাদেজার দলে ঢোকা নিয়ে সংশয় ছিল। তবে নির্বাচক প্রধান জানিয়েছেন, জাদেজা একই সঙ্গে বোলিং ব্যাটিং এবং ফিল্ডিংয়ে সমান পারদর্শী।তাঁর সঙ্গে দুই স্পিনার হিসেবে থাকছেন কুলদীপ যাদব এবং যুবেন্দ্র চাহাল।

১৫ সদস্যের ভারতীয় দল : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, বিজয় শংকর, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue