মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

একটি মোরগের দাম ১ লাখ ৩২ হাজার টাকা!

বিচিত্র সংবাদ | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ মে ২০১৯, মঙ্গলবার ০১:৫৯ পিএম

একটি মোরগের দাম ১ লাখ ৩২ হাজার টাকা!

ঢাকা: এক লাখ ৩২ হাজার টাকায় বিক্রি হয়েছে একটি মোরগ। অবাক হবেন না, ঠিকই পড়ছেন। একটি মোরগের দাম এক লাখ ১০ হাজার রুপি। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১ লাখ ৩২ হাজার টাকা।

ভারতের কেরালার কোট্টায়ামের একটি চার্চে সম্প্রতি নিলামে এই অবিশ্বাস্য দাম ওঠে একটি মোরগের। খবর আনন্দবাজারের।

কোট্টায়ামে পোনপল্লি সেন্ট জর্জ জ্যাকোবিট সিরিয়ান অর্থোডক্স চার্চে প্রতি বছর একটি মোরগ নিলাম হয়। এর আগে একবার সর্বোচ্চ ১৫ হাজার রুপিতে বিক্রি হয় একটি মোরগ। তারপর গত বছর সব রেকর্ড ছাপিয়ে যায়, সেবার একটি মোরগ ৬০ হাজার রুপিতে বিক্রি হয়।

প্রতি বছর এই চার্চে উৎসবের অংশ হিসেবে এই মোরগ নিলাম হয়। প্রথা হলো- চার্চে উৎসবের সময় এলাকার মানুষ সেখানে রুটি ও মোরগ দান করেন। মোরগ রান্না করে রুটির সঙ্গে সাধারণ মানুষের মধ্যে বিতরণ করে চার্চ। কিন্তু একটি মোরগ রেখে দেয়া হয়। সেটিকে বলা হয় ‘পন্নুম কোঝি’। এটিকেই নিলামে তোলা হয়। যে সবচেয়ে বেশি দাম দেন তিনিই পান এই মোরগ।

গত ১৮ বছর ধরে মনোজ জোসেফ নিলামে এই মোরগ কিনছেন। মনোজ কোট্টায়ামেরই বাসিন্দা। তিনি কোয়ম্বত্তুরে ব্যবসা করেন। চার্চ সংলগ্ন এলাকার এক নারীকে ১৮ বছর আগে বিয়ে করেন। তারপর থেকে প্রতি বছর নিলামে অংশ নেন। আর প্রতিবার তিনিই জেতেন নিলাম।

তবে এবার যে দামে তিনি মোরগটি কিনলেন তা রেকর্ড। এবার তিনি এক লাখ ১০ হাজার রুপিতে মোরগটি কিনে নেন। যেটির বাজার মূল্য হবে বড় জোর ৫০০ রুপি।

সোনালীনউজ/ঢাকা/এসআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue