রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

একশ টাকায় পুলিশের চাকরি পেল ২২ তরুণ-তরুণী

গোপালগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৯ জুলাই ২০১৯, মঙ্গলবার ১২:৪৮ পিএম

একশ টাকায় পুলিশের চাকরি পেল ২২ তরুণ-তরুণী

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান

গোপালগঞ্জ : গোপালগঞ্জে মাত্র একশ টাকা ব্যয়ে পুলিশের চাকরি পেল জেলার প্রান্তিক জনগোষ্ঠীর ২২ জন তরুণ-তরুণী। এরমধ্যে ১৬ জন তরুণ এবং ৬ জন তরুণী। সম্পূর্ণ মেধা ও প্রয়োজনীয় যোগ্যতার ভিত্তিতেই তাদের পুলিশ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। 

নিয়োগ পাওয়াদের অধিকাংশই অতিদরিদ্র কৃষক পরিবার থেকে এসেছে। কেউ কেউ পিতা-মাতাহীন, কেউ গৃহ-পরিচারিকার কাজ করে এমন পরিবার থেকেও এসেছে।

এ নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে গত ১ জুলাই গোপালগঞ্জ পুলিশ লাইন্স মাঠে সম্পন্ন হয় প্রার্থীদের শারীরিক পরীক্ষা। শারীরিকভাবে যোগ্য প্রার্থীরা লিখিত পরীক্ষায় অংশ নেয় ২ জুলাই। এরপর ৬ জুলাই সকালে লিখিত পরীক্ষার ফল প্রকাশের পর ওইদিন বিকেলেই অনুষ্ঠিত হয় মৌখিক পরীক্ষা এবং এরপরই নিয়োগপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়। 

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানিয়েছেন, পুলিশের ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে কোনরকম দুর্নীতি বা অনিয়ম ছাড়াই অত্যন্ত আন্তরিকতার সঙ্গে যাচাই-বাছাইসহ শারীরিক, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। 

তিনি আরো জানান, এ নিয়োগে যা’তে কোন দুর্নীতি বা অনিয়ম না হয়, সেজন্য পূর্ব থেকেই গোয়েন্দা নজরদারিসহ সতর্ক বার্তা রাখা হয়েছিল। নিয়োগপ্রাপ্তদের শুধুমাত্র ব্যাংক-ড্রাফটের জন্য ১’শ টাকা ব্যয় করতে হয়েছে। 

সোনালীনউজ/এইচবি/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue