মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬

একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ জুন ২০১৯, সোমবার ১০:৪২ এএম

একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ

ঢাকা : একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম দফার ফল প্রকাশিত হয়েছে।

সোমবার (১০ জুন) এ ফল প্রকাশ করার কথা থাকলেও রবিবার (৯ জুন) রাত ৮টা থেকে বোর্ডের ওয়েবসাইট খুলে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুন অর রশিদ।

তিনি বলেন, রাত ৮টা থেকে মনোনীত শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমে ফল জানিয়ে দেওয়া হচ্ছে। ওয়েবসাইটেও ফল দেওয়া আছে। যারা এসএমএস পেয়েছেন তারা এখনই ফল দেখতে পারবেন। আর রাত ১২টা থেকে সবাই ফল দেখতে পারবেন।

তিনি আরও বলেন, ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট থেকে ফল দেখা যাবে। আবেদনকারীর রোল নম্বর, বোর্ড, পাসের সাল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়েই সে কোন কলেজে ভর্তির সুযোগ পাবে তা জানা যাবে। মোবাইলের মাধ্যমেও একাদশে ভর্তিচ্ছুদের ফল জানানো হবে। ভর্তির জন্য মনোনয়ন পাওয়া কলেজের নাম সোমবার মধ্যরাতের পর থেকে এসএমএসের মাধ্যমে ভর্তিচ্ছুদের জানিয়ে দেওয়া হবে।

অধ্যাপক ড. হারুন অর রশিদ বলেন, এ বছর এখন পর্যন্ত ভর্তি প্রক্রিয়া নিয়ে কিছু অভিযোগ উঠলেও কোনো গুরুতর অভিযোগ পাওয়া যায়নি।

জানা যায়, প্রথম দফায় মনোনীতদের ভর্তি নিশ্চিত করতে হবে আগামী ১১ জুন থেকে ১৮ জুনের মধ্যে। আর এই প্রক্রিয়া সম্পন্ন করতে টেলিটক বা মোবাইল ব্যাংকিং রকেট ও শিওর ক্যাশের মাধ্যমে পরিশোধ করতে হবে বোর্ডের রেজিস্ট্রেশন ফি ১৯৫ টাকা। এই প্রক্রিয়ায় ভর্তি নিশ্চিত করতে না পারলে বাতিল হয়ে যাবে মনোনয়ন। এছাড়া একইসঙ্গে বাতিল হয়ে যাবে তার আবেদনটিও।

প্রসঙ্গত, গেল ২৩ মে শেষ দিন পর্যন্ত ৯টি সাধারণ শিক্ষা বোর্ড ও একটি মাদ্রাসা বোর্ডের অধীনে থাকা কলেজগুলোতে ভর্তির জন্য প্রায় ১৪ লাখ শিক্ষার্থী আবেদন কারে। এছাড়া ২য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে আগামী ১৯ ও ২০ জুন। ২য় পর্যায়ের ফল প্রকাশ করা হবে আগামী ২১ জুন রাত ৮টার পর। ২য় পর্যায়ের সিলেকশন নিশ্চায়ন করতে হবে ২২ ও ২৩ জুন। এরপর ৩য় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে আগামী ২৪ জুন রাত ৮টার পর থেকে। ৩য় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ করা হবে আগামী ২৫ জুন রাত ৮টার পর।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue