বুধবার, ২০ নভেম্বর, ২০১৯, ৫ অগ্রাহায়ণ ১৪২৬

এক ছাদের নিচে পৃথিবীর স্বাস্থ্যসেবা 

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২০ অক্টোবর ২০১৭, শুক্রবার ০৬:০৪ পিএম

এক ছাদের নিচে পৃথিবীর স্বাস্থ্যসেবা 

ঢাকা: হেলথ এন্ড বায়ো সলিউসন (এইচবিএস) ইন্টারন্যাশনাল লিমিটেড’র আয়োজনে অনুষ্ঠিত হবে ‘হেলথ কেয়ার, ফার্মাসিউটিক্যালস ও বায়োটেক ট্রেড ফেয়ার- ২০১৭’। আগামী ২৮-২৯ নভেম্বর রাজধানীর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে এর আয়োজন করা হয়েছে।

ঔষধ প্রস্তুতকারক কোম্পানি, হাসপাতাল, ক্লিনিক, বায়োটেক কোম্পানি, ডায়াগনস্টিক সেন্টারের সমন্বয়ে এ রকম স্বাস্থ্যমেলা দেশে এবারই প্রথম।

আন্তর্জাতিক এই স্বাস্থ্য বাণিজ্য মেলার মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্য ও বায়োটেক সংক্রান্ত দেশীয় প্রযুক্তিকে বিশ্বের সামনে তুলে ধরা হবে এবং বিশ্বের অন্যান্য দেশের প্রযুক্তির সঙ্গে দেশীয় সমন্বয় ঘটানো হবে বলে জানান (এইচবিএস) ইন্টারন্যাশনাল লিমিটেড’র চেয়ারম্যান, আমেরিকা প্রবাসী, বিজনেস এন্টারপ্রেনার ডা. নাসিম আহমেদ।

তিনি বলেন, বাংলাদেশ এগোচ্ছে। বাংলাদেশের ফার্মাসিটিক্যালসের ওষুধপত্র এবং কিছু বায়োটেক ডিভাইস, ইনস্ট্রুমেন্ট তৈরি হচ্ছে এখানে। সেগুলো দেখে আমি এক্সাইটেড। আমরা যদি ঠিকভাবে কাজ করি, একটা প্রপার ম্যানেজমেন্টের মধ্যে দিয়ে যদি নিজেদের নিয়ে যেতে পারি, তাহলে শুধু যে বৈদেশিক মূদ্রা আয় হবে তা নয়। তারা এসে আমাদের জনগণকে, আমাদের রোগী বা ডাক্তারকে বা যারা এই সেক্টরের সেবা নিচ্ছেন তাদেরকে সেবা দিতে পারবে এবং দেশকে উপকৃত করতে পারবো।

আগ্রহীব্যক্তি, বিশেষজ্ঞ, প্রতিষ্ঠানকে  hbsin-healthbiofair.com  ওয়েবে বিস্তারিত যোগাযোগের অনুরোধ জানিয়েছেন, এইচবিএস ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক- ব্রিগেডিয়ার জেনারেল( অব:) এম. নাসিমুল গণি।

সোনালীনিউজ/জেএ