শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

এজলাস থেকে বেরিয়ে সুখবর দিলেন খালেদা জিয়ার আইনজীবী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার ১১:৪১ এএম

এজলাস থেকে বেরিয়ে সুখবর দিলেন খালেদা জিয়ার আইনজীবী

ঢাকা : কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে আদালতে যে শুনানি হয়েছে তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন তার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। তিনি বলেছেন, বেগম জিয়ার বয়স ও তিনি গত দুই বছর ধরে জেলে আছেন, হাসপাতালে আছেন গত ৬ মাস, তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হচ্ছে না। এ সবকিছু আমরা আদালতের সামনে উপস্থাপন করেছি। এখন পর্যন্ত অত্যন্ত সুন্দর শুনানি হয়েছে। আমরা খুবই আশাবাদী যে আজ আদালত আমাদের প্রতি ন্যায় বিচার করবেন। তিনি যোগ করেন জামিনের ব্যাপারেও আমরা শতভাগ আশাবাদী।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আপিল বিভাগে এ বিষয়ে শুনানি শেষ আদালত ৩০ মিনিটের বিরতির সময় তিনি বেরিয়ে যাওয়ার সময়  একথা বলেন।

সকাল ১০টা ১০ মিনিট রেজিস্টার জেনারেল আলী আকবর বিএসএমএমইউয়ের প্রতিবেদন আদালতে জমা দেন। এরপর ১০টা ২০ মিনিট থেকে শুনানি শুরু হয়।

এর আগে সুপ্রিম কোর্টের রেজিস্টার আদালতে বেগম জিয়ার মেডিকেল রিপোর্ট পেশ করেন। বিচারকরা মেডিকেলের রিপোর্টটি দেখেন।

এর আগে আদালতে খালেদা জিয়ার স্বাস্থ‌্য পরীক্ষার প্রতিবেদন দাখিল করা হয়।

বৃহস্পতিবার সকাল ১০টা ২৫ মিনিটে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় বিচারপতির বৃহত্তর আপিল বেঞ্চে শুনানি শুরু হয়। রাষ্টপক্ষে শুনানি করছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। 

আজ সকাল থেকেই বিএনপি চেয়ারপারসনের জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের চারপাশে ও সুপ্রিম কোর্ট অঙ্গনে নিরাপত্তা ব‌্যবস্থা জোরদার করা হয়েছে। 

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিক্যাল বোর্ডের প্রতিবেদন চান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ৫ ডিসেম্বরের মধ্যে তা আদালতে আসার কথা ছিল।

তবে নির্ধারিত দিনে সেটি আদালতে না খালেদা জিয়ার জামিন শুনানি এক সপ্তাহ পিছিয়ে ১২ ডিসেম্বর ধার্য করা হয় এবং ১১ ডিসেম্বরের মধ্যে খালেদার শারীরিক  অবস্থার রিপোর্ট দাখিল করতে বলেন। শেখ মুজিবুর রহমান মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষকে এ নির্দেশ দেওয়া হয়। ১১ ডিসেম্বর খালেদা জিয়ার শারীরিক অবস্থার রিপোর্ট সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে জমা দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। 

সোনালীনিউজ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue