রবিবার, ২৬ মে, ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

এবার গবাদিপশুর জন্য শীতবস্ত্র!

দিনাজপুর প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ জানুয়ারি ২০১৭, মঙ্গলবার ০৮:৩৪ পিএম

এবার গবাদিপশুর জন্য শীতবস্ত্র!

দিনাজপুর: উত্তরাঞ্চলে চলছে শীতের প্রকোপ। শীত নিবারণের জন্য দুস্থ মানুষের মাঝে বিভিন্ন সংগঠন ও সংস্থা বিভিন্ন এলাকায় দিচ্ছে বিভিন্ন ধরনের শীতবস্ত্র। কিন্তু মানুষের মত অবলা গবাদিপশুর কথা ক’জনের বা মনে থাকে যে তাদেরও শীত লাগে?

এ উপলব্ধি থেকেই বাংলাদেশ সোসাইটি ফর লাইভস্টক ওয়েলফেয়ার অ্যান্ড রিসার্চ (BSLWR) ও ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদ হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হবিপ্রবি) আয়োজনে দিনাজপুরে এবার গবাদি পশুর মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

ব্যতিক্রমী এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটি ফর লাইভস্টক ওয়েলফেয়ার অ্যান্ড রিসার্চ-এর সভাপতি প্রফেসর ডা. এস এম হারুন-উর রশীদ।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে দিনাজপুর সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের চাঁদগঞ্জ স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে ১৫০টি গবাদী পশুকে এ শীতবস্ত্র দেয়া হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটি ফর লাইভস্টক ওয়েলফেয়ার এ্যান্ড রিসার্চ-এর সাধারণ সম্পাদক ড. খালেদ হোসেনসহ প্রফেসর ড. মো. ফারুক ইসলাম, ড. মো. আজিজুল হক, ডা. মিসরাত মাসুমা পারভেজ, ডা. মো. হোসনে মোবারক মিঠু, ডা. মো. আসাদুজ্জামান জেমিসহ হাবিপ্রবির শিক্ষার্থীরা।

উল্লেখ্য, দিনাজপুর সদর উপজেলায় বিভিন্ন গ্রাম-গঞ্জে ইতিমধ্যেই টিকা দান কর্মসূচি ও ফ্রি চিকিৎসা দেয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue