মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬

এবার ডাবল সেঞ্চুরি মেরে দিলেন সাইফ হাসান

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ অক্টোবর ২০১৯, শুক্রবার ০৬:৫০ পিএম

এবার ডাবল সেঞ্চুরি মেরে দিলেন সাইফ হাসান

ঢাকা: আগের দিন ১২০ রান করে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন সাইফ হাসান। সেরে উঠে দ্বিতীয় দিন নেমে আরও দুর্বার সাইফ তার ব্যাট। দারুণ ছন্দে থাকা এই তরুণ প্রথম শ্রেণীতে পেয়েছেন নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি।

শুক্রবার (১৮ অক্টোবর) চট্টগ্রামে প্রথম স্তরের ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে সাইফ অপরাজিত থাকেন ২২০ রান করে। সাইফের ব্যাটে চড়ে ৮ উইকেটে ৫৫৬ রান তুলে প্রথম ইনিংস ঘোষণা করেছে ঢাকা বিভাগ। নাইটওয়াচম্যান সুমন খানকে নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিলেন শুভাগত হোম। সুমন দ্রুত ফিরে গেলেই ফের নামেন সাইফ। শুভাগতও টেকেননি বেশিক্ষণ। এরপর অধিনায়ক নাদিফ চৌধুরীকে নিয়ে শতরানের জুটি পান সাইফ। জুটিতে আগ্রাসী ছিলেন নাদিফই।

৭৫ বলে ৬১ রান করে নাদিফ ফেরার পর জয়রাজ শেখকে নিয়েও এগিয়ে যান সাইফ। সঞ্জিত সাহার স্পিনে জয়রাজ ফিরলে নাজমুল ইসলামকে একপাশে রেখে রান বাড়ান সাইফ। ৩২৯ বলের ইনিংসে ১৯ চার আর ৪ ছক্কায় সাইফ ২২০ রানে পৌঁছার পর আসে ইনিংস ঘোষণা। সম্প্রতি শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে সিরিজ জেতানো সেঞ্চুরি করা সাইফ ভারত সফরের বাংলাদেশ টেস্ট দল ঘোষণার আগে নিজের ডাক পাওয়ার দাবি করলেন জোরাল।

ঢাকার জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুরের। হামিদুল ইসলাম, মাহমুদুল হাসানরা রান না পেলেও লিটন কুমার দাস আছেন ছন্দে। আগ্রাসী ব্যাট চালিয়ে ফিফটি করে ফেলেছেন তিনি। দিনশেষে ২ উইকেটে ৭১ রান তুলেছে রংপুর। ৬৪ বলে ৫১ রান করে অপরাজিত আছেন লিটন। সঙ্গী নাঈম ইসলাম অপরাজিত আছেন ৮ রানে।  

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই