রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

এবার বাংলাদেশ দখলের হুমকি বিজেপি নেতার!

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ অক্টোবর ২০১৮, সোমবার ০১:৫৫ পিএম

এবার বাংলাদেশ দখলের হুমকি বিজেপি নেতার!

ঢাকা : অতীতে বাংলাদেশ নিয়ে নানা বিতর্কিত মন্তব্য করেছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতা সুব্রহ্মন্যম স্বামী।এবার বাংলাদেশ দখলের হুমকি দিলেন তিনি। বাংলাদেশে দিল্লির শাসন প্রতিষ্ঠার হুমকি দিয়েছেন রাজ্যসভার এই সাংসদ।

এই নেতার অভিযোগ, বাংলাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন চালানো হচ্ছে।এই নির্যাতন বন্ধ না হলে বাংলাদেশ দখল করে নেয়ার হুমকি দিয়েছেন তিনি।

রোববার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় বাংলাদেশের সীমান্তসংলগ্ন রাজ্য ত্রিপুরার রাজধানীতে এক অনুষ্ঠানে এসব কথা বলেন সুব্রহ্মন্যম স্বামী।এ সময় তিনি সাংবাদিকদের কাছে বাংলাদেশের সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর বিভিন্ন ধারার নিপীড়ন হচ্ছে বলে অভিযোগ করেন।

সুব্রহ্মণ্যম স্বামী বলেন, অনেক হিন্দু মন্দির বলপূর্বক দখল করে নেওয়া হচ্ছে এবং বাংলাদেশের দরিদ্র শ্রেণীর মানুষদের উপরে চাপ সৃষ্টি করে তাদের ধর্মান্তরিত করা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশে হিন্দুদের উপরে ক্রমাগত আক্রমণ হচ্ছে। এই প্রবণতা অবিলম্বে বন্ধ না হলে দখল করে নেয়া হবে বাংলাদেশ।বাংলাদেশের হিন্দুদের উপরে সংখ্যাগুরু সম্প্রদায়ের এই ‘পাগলামি’ অবিলম্বে বন্ধ করার দাবি করেছেন স্বামী। অন্যথায় সমগ্র বাংলাদেশে দিল্লির শাসন প্রতিষ্ঠা করা হবে বলেও হুমকি দিয়েছেন ভারতের শাসকদলের এই নেতা।

তিনি বলেন, হিন্দুদের বিরুদ্ধে ‘পাগলামি’ বন্ধ না হলে বাংলাদেশ দখল করতে হবে। আমি সরকারকে সেই পরামর্শই দেব। উল্লেখ্য, অতীতেও বাংলাদেশ নিয়ে নানা বিতর্কিত মন্তব্য করেছেন এই বিজেপি নেতা।

২০১৪ সালের এপ্রিলে তিনি দাবি করেন, দেশ ভাগের পর বাংলাদেশ থেকে এক তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছে৷ তাই তাদের বাংলাদেশে ফিরিয়ে নিতে হবে৷ অন্যথায় খুলনা থেকে সিলেট পর্যন্ত বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ড ভারতের কাছে ছেড়ে দেয়ার দাবি জানান এই নেতা।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue