বুধবার, ২১ আগস্ট, ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

এবার মোদিকে শুভেচ্ছা জানাল প্রিয়াংকা গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার ১০:০০ পিএম

এবার মোদিকে শুভেচ্ছা জানাল প্রিয়াংকা গান্ধী

ঢাকা: ভারতের লোকসভা নির্বাচনে ব্যাপক ভরাডুবির পর কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর পর প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয়বার বিজয় অর্জন করায় নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন উত্তর প্রদেশের পূর্বের কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী ভদ্র। তিনি বলেন, তার দল জনগণের রায় মেনে নিয়েছেন।

রাজনীতে গান্ধী পরিবারের এই সদস্য যোগ দেয়ার পর উত্তর প্রদেশে দলীয় বিজয়ে বড় ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছিল। কিন্তু তিনি সক্রীয় হওয়ার পরেও রাজ্যটিতে তার দলীয় তরী ডোবা থেকে রেহাই পায়নি।

রাজস্থান, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশে ভালো ফল আনতে ব্যর্থ হয়েছে কংগ্রেস। যেখানে এসব প্রদেশে ভারতীয় জনতা পার্টি ব্যাপক বিজয় অর্জন করেছে।

এদিকে ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে লজ্জাজনক হারের পর দেশটির বিরোধী দল কংগ্রেসের সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর প্রস্তাব দিয়েছেন রাহুল গান্ধী।

কংগ্রেস সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে জানিয়েছে, মা সোনিয়া গান্ধীসহ কংগ্রেসের সিনিয়র নেতাদের একটি গ্রুপের কাছে তিনি বলেছেন- নির্বাচনে হারের পুরো দায় স্বীকার করেছেন তিনি। কাজেই দলীয় প্রধানের পদ থেকে তিনি সরে দাঁড়াতে চাচ্ছেন।

তবে রাহুল গান্ধীর পদত্যাগের এই খবরকে উড়িয়ে দিলেন কংগ্রেসের মুখপাত্র রণদ্বীপ সিং।

সূত্র জানায়, রাহুল গান্ধীর প্রস্তাব নিয়ে আলোচনা করতে সপ্তাহখানেকের মধ্যেই বৈঠকে বসার আভাস দিয়েছে কংগ্রেসের ওয়ার্কিং কমিটি।

এদিকে ভারতের লোকসভা নির্বাচনে নিজ আসনে বিজেপি প্রার্থী শ্রীমতি ইরানির কাছে হার স্বীকার করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। বিজয়ী প্রার্থীকে আমেথিকে ভালোবাসার সঙ্গে দেখভাল করার আহ্বান জানিয়েছেন তিনি।

গত চার দশক ধরে এই আসনটিতে কংগ্রেস বিজয়ী হয়ে আসছিল। তবে কেরালার ওয়েনাড থেকে বিজয়ী হয়েছেন গান্ধী পরিবারের এই উত্তরসূরি।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue