বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি, ২০১৯, ৪ মাঘ ১৪২৫

এবার রাজধানীতে সাইকেল শেয়ারিং সেবা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯, সোমবার ১১:৫৯ এএম

এবার রাজধানীতে সাইকেল শেয়ারিং সেবা

ঢাকা: কক্সবাজার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরে এবার রাজধানীতে নিজেদের যাত্রা শুরু করলো দেশের প্রথম বাইসাইকেল শেয়ারিং সেবাদানকারী প্রতিষ্ঠান জোবাইক।

গত শনিবার প্রতিষ্ঠানটি ঢাকার ডিওএইচএস-এ আনুষ্ঠানিক সেবাপ্রদানের মাধ্যমে নিজেদের যাত্রা শুরু করে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, প্রাথমিকভাবে, ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকায় এই সেবা শুরু হলেও পর্যায়ক্রমে অন্যান্য এলাকাতেও সম্প্রসারণ করা হবে জোবাইকের সেবা।

উন্নত দেশগুলোতে ইতিমধ্যে এই ধরনের বাইসাইকেল শেয়ারিং সেবা অনেক জনপ্রিয় এবং দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নের দরুন এই ধরনের সেবা এখন বাংলাদেশেই পাওয়া যাচ্ছে।

জোবাইক মিরপুর ডিওএইচএসকে বসবাসের জন্য একটি স্মার্ট আবাসিক এলাকায় পরিণত করবে বলে মনে করেন জোবাইক এর প্রতিষ্ঠাতা মেহেদী রেজা।

প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জানান, জোবাইক এর সেবা গ্রহণের জন্য আগ্রহীদেরকে প্রথমেই গুগল প্লে-স্টোর থেকে জোবাইকের মোবাইল অ্যাপ নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে রেজিস্টার্ড ইউজার হতে হবে। এরপর রিচার্জ পয়েন্ট থেকে অ্যাপে ব্যালেন্স রিচার্জ করেই সেবাটি ব্যবহার করা যাবে। তবে বর্তমানে শুধু এন্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহারকারীরা জোবাইকের সেবা পেলেও অচিরেই আইওএস ভার্সন চলে আসবে এবং তখন আইফোন ব্যবহারকারীরাও জোবাইকের সেবাটি উপভোগ করতে পারবেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন