শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রাহায়ণ ১৪২৬

এরশাদকে রংপুরে দাফনের বিষয়ে যা বললেন জিএম কাদের

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার ০৭:০১ পিএম

এরশাদকে রংপুরে দাফনের বিষয়ে যা বললেন জিএম কাদের

ঢাকা: রাষ্ট্রীয় মর্যাদায় সাবেক রাষ্ট্রপতি, সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দাফন সম্পন্ন। নিজের সাজানো পল্লীনিবাসেই তাকে দাফন করা হয়েছে। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত নিজ বাসভবন রংপুরের পল্লী নিবাসে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

মঙ্গলবার ( ১৬ জুলাই) বিকেল ৫টা ৪৪ মিনিটে পল্লী নিবাসে এরশাদকে দাফন করা হয়েছে।
 
এদিকে, রংপুরের পল্লী নিবাসে এরশাদের দাফনের সিদ্ধান্ত নেয়ার বিষয়ে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের বলেন, ‘জানাজা শেষে চেয়েছিলাম তাকে (হুসেইন মুহম্মদ এরশাদ) ঢাকায় নিয়ে যেতে। কিন্তু রংপুরবাসীর আবেগের কাছে আমরা হার মেনেছি। রওশন এরশাদও এ সিদ্ধান্তে সম্মতি দিয়েছেন। ’

মঙ্গলবার বিকালে রংপুরের পল্লী নিবাসে এরশাদের দাফনের সিদ্ধান্ত নেয়ার পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

এ সময় উপস্থিত ছিলেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, রংপুরের মানুষের ভালোবাসার ও আকুতির কাছে আমরা পরাজিত হয়েছি। আমরা চেয়েছিলাম জাতীয় এ নেতার সমাধি ঢাকাতে হবে, যাতে সারা দেশেরসহ আন্তর্জাতিক ব্যক্তিবর্গ তার সমাধিতে শ্রদ্ধা জানাতে পারে। আমরা তার কবরের পাশে মিউজিয়ামসহ যাবতীয় স্থাপনা করব।

উল্লেখ্য, রোববার সকাল পৌনে ৮টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর। এরপর রোববার বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সোমবার বেলা ১১টায় জাতীয় সংসদে দ্বিতীয় এবং বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। রংপুরে চতুর্থ জানাজা শেষে আজ তাকে দাফন করা হবে। এরশাদের ভাই জিএম কাদের জানিয়েছেন, রংপুরে নয়, এরশাদের দাফন হবে ঢাকাতেই।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue