মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬

এরশাদের রক্তচাপ ও অক্সিজেন গ্রহণ স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ জুলাই ২০১৯, বুধবার ০৪:০৫ পিএম

এরশাদের রক্তচাপ ও অক্সিজেন গ্রহণ স্বাভাবিক

ঢাকা: জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এমপি  জানিয়েছেন, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা সার্বিকভাবে অপরিবর্তিত আছে। চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, এরশাদের রক্তচাপ ও অক্সিজেন গ্রহণ স্বাভাবিক রয়েছে।

বুধবার (১০ জুলাই) দুপুর ১টায় জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, এরশাদের শারীরিক অবস্থার কোনো কোনো ক্ষেত্রে শরীরিক অবস্থার উন্নতি হয়েছে। আবার কোনো কোনো ক্ষেত্রে অবনতি হয়েছে। এভাবে ৭ থেকে ৮ দিন পল্লীবন্ধুর শারীরিক অবস্থা অপরিবর্তিত থাকলে ধীরে ধীরে উন্নতির আশা করছেন চিকিৎসকরা।

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসদের বরাত দিয়ে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, পল্লীবন্ধুকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। তাই আজ বেলা সাড়ে ১১টার দিকে ডাকা হলে তিনি চোখ মেলতে চেষ্টা করেছেন। তিনি বলেন, রক্তচাপ ও অক্সিজেন গ্রহণ স্বাভাবিক আছে, ফুসফুসের সংক্রমণ কমেছে। কিন্তু কিডনি পুরোপুরি কাজ না করায় পল্লীবন্ধুকে ডায়ালাইসিস দেয়া হচ্ছে। হেমো ডায়া ফিল্টারেশনের মাধ্যমে পল্লীবন্ধুর রক্তের বর্জ বের করা হচ্ছে এবং হেমো ডায়া পারফিউশনের মাধ্যমে তার সংক্রমণ অনেকাংশে নিয়ন্ত্রণ করা হয়েছে।

তিনি বলেন, সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় বিদেশে নেয়া ঝুকিপূর্ণ মনে করেছেন। এছাড়া সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকরা বোর্ড গঠন করে এবং বিদেশি বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে পল্লীবন্ধুর চিকিৎসা দিচ্ছেন। সিএমএইচের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে জিএম কাদের বলেন, সিএমএইচে এরশাদের বিশ্বমানের চিকিৎসা চলছে।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue