শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

এসআই নিয়োগের মৌখিক পরীক্ষায় যে সব কাগজপত্র সঙ্গে আনতে হবে

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৭ অক্টোবর ২০১৯, রবিবার ০৩:৫৭ পিএম

এসআই নিয়োগের মৌখিক পরীক্ষায় যে সব কাগজপত্র সঙ্গে আনতে হবে

ঢাকা: ২০১৯ সালের বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগের অ্যাপটিটিউট টেস্ট এবং মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের এই পরীক্ষা আগামী ২৯ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ২৩ জানুয়ারি পর্যন্ত। প্রার্থীদের পরীক্ষা অংশগ্রহণের জন্য নির্ধারিত সময়ানুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রসহ পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকায় উপস্থিত হতে হবে।

ইতিমধ্যে অ্যাপটিটিউট টেস্ট ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ইস্যুকৃত প্রবেশপত্র সংশ্লিষ্ট রেঞ্জ ডিআইজি অফিসের মাধ্যমে প্রার্থীদের ঠিকানায় পাঠানো হয়েছে।

যে সব কাগজপত্র সঙ্গে আনতে হবে

১. লিখিত পরীক্ষার প্রবেশপত্রের মূল কপি

২. পরীক্ষার্থীর বয়স, শিক্ষাগত যোগ্যতা, নাগরিকত্ব, জাতীয় পরিচয়পত্র ইত্যাদি সংশ্লিষ্ট সব সনদপত্রের মূল কপি এবং সত্যায়িত ফটোকপি।

৩. বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স প্রমার্জনের ক্ষেত্রে প্রমাণ হিসেবে লাল মুক্তিবার্তা বা ভারতীয় তালিকা অথবা গেজেট ও সাময়িক সনদ কিংবা গেজেট ও প্রধানমন্ত্রী প্রতিস্বাক্ষরিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ (বামুস)-এর সনদ কিংবা গেজেট, সাময়িক সনদ ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ (বামুস) এর সনদের মূল কপি এবং সত্যায়িত ফটোকপি।

৪. বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান প্রার্থী হলে তিনি যে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন বা পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর (যা প্রযোজ্য) কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্রের মূল কপি এবং সত্যায়িত ফটোকপি এবং নিয়োগ বিজ্ঞপ্তির শর্তানুযায়ী প্রয়োজনীয় অন্যান্য কাগজপত্রাদি।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় কোনো মোবাইল ফোন, ব্যাগ, ক্যামেরা, ইলেকট্রনিক ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে আনা যাবে না।

বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেতে কোনো প্রকার আর্থিক লেনদেনে জড়িত না হওয়ার জন্য বিজ্ঞপ্তিতে বিশেষভাবে উল্লেখ করা হয়েছে।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue