সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮, ৫ অগ্রাহায়ণ ১৪২৫

দুর্গন্ধযুক্ত নিম্নমানের ১০ টাকার চাল বিক্রি!

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৭ নভেম্বর ২০১৮, বুধবার ১০:৫১ এএম

দুর্গন্ধযুক্ত নিম্নমানের ১০ টাকার চাল বিক্রি!

ঠাকুরগাঁও: জেলার শিবগঞ্জ এলাকায় সরকারের ১০ টাকার কেজির চাল নিম্নমানের বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার শিবগঞ্জের এলএসডি গোডাউন সংলগ্ন এলাকায় এ চাল বিক্রি করা হয়।

চাল নিতে আসা জামালপুর গ্রামের সেলিম মোহাম্মদ, নুর ইসলাম অভিযোগ করে বলেন, প্রতিকেজি চাল ১০ টাকা করে ৩০ কেজি চাল দিয়েছে। কিন্তু এই চাল লালচে ও গন্ধযুক্ত। গত মাসেও নিম্নমানের চাল বিক্রি করেছে। খাওয়ার উপযুক্ত না হওয়ায় ওই চাল বাড়িতেই পরে আছে বলে জানায় সেলিম মোহাম্মদ।

তার মতোই অভিযোগ দারগাহি ও সুবোধ বর্মনের। তারা অভিযোগ করে বলেন, গরীব বলে কি নিম্নমানের চালের ভাত খেতে হবে? সংসারে আর্থিক অবস্থা খারাপ বলেই তো ১০ টাকা কেজির চাল নিতে এসেছে।  

শিবগঞ্জ এলএসডি গোডাউনের আওতায় আমির হোসেন বেলা সাড়ে ১২টা থেকে ১০ টাকা কেজির চাল বিক্রি করে। এর মধ্যে অধিকাংশ চালের বস্তা থেকে নিম্নমানের চাল বলে জানায় ভোক্তারা। ওই এলএসডি গোডাউনের আওতায় জামালপুর, মোহাম্মদপুর, রায়পুর, রহিমানপুর ও চিলারং ইউনিয়নের ১১জন ডিলার সরকারের ১০ টাকা কেজির চাল বিক্রি করছে।

আর সদর উপজেলার ৪৪ জন ডিলার ২৭ হাজার ২৪৪ জন কার্ডধারীকে এ চাল বিতরণ করছে খাদ্য বিভাগ।  

নিম্নমানের চাল বিতরণের বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সিংহ বলেন,  গোডাউন থেকে ভালো মানের চাল ডিলারদের দেয়া হচ্ছে। তবে অভিযোগের বিষয়টি তিনি খতিয়ে দেখবেন বলে জানান তিনি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue