শনিবার, ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

‘ওসি মোয়াজ্জেমের জামিন ঠেকাতে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা প্রস্তুত’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ৩০ মে ২০১৯, বৃহস্পতিবার ০৮:৫৪ পিএম

‘ওসি মোয়াজ্জেমের জামিন ঠেকাতে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা প্রস্তুত’

ঢাকা: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানিয়েছেন, বহুল আলোচিত ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের ঘটনায় আলোচনায় আসা ওসি মোয়াজ্জেম হোসেনের আগাম জামিন নিতে হাইকোর্টে করা আবেদনের বিরুদ্ধে শুনানি করতে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় প্রস্তুত।

বৃহস্পতিবার (৩০ মে) সুপ্রিম কোর্টস্থ অ্যাটর্নি জেনারেলের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

এর আগে বুধবার (২৯ মে) ফেনীর সোনাগাজীর ওসির পক্ষে অ্যাডভোকেট সালমা সুলতানা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন আবেদন করেন।

বৃহস্পতিবার সাংবাদিকরা রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তার কাছে জানতে চান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন আগাম জামিন আবেদন করেছেন -এ বিষয়ে আপনার মতামত কি? জবাবে তিনি বলেন, আমরা জামিনের বিরোধীতা করে শুনানি করতে প্রস্তুত রয়েছি। অ্যাটর্নি কার্যালয় ওসির জামিনের বিরুদ্ধে শুনানি করতে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

মাহবুবে আলম বলেন, ‘জামিনের বিরোধীতার ব্যাপারে আমার অফিসের (রাষ্ট্রপক্ষে আইনজীবীরা) যারা আইনজীবী আছেন, তারা প্রস্তুত। এটাকে (জামিন আবেদন) খুব শক্ত হাতে বিরোধীতা করা হবে। নুসরাত হত্যা মামলায় ১৬ জনের বিরুদ্ধে যে চার্জশিট হয়েছে, তা বিভিন্ন সংবাদ মাধ্যম প্রকাশ করেছে। একজন পুলিশ অফিসার (সাবেক ওসি মোয়াজ্জেম) যিনি নাকি এগুলো ভিডিও করেছেন, এটা গর্হিত অপরাধ।

তিনি আরও বলেন, নুসরাতের পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে, তাকেও (সাবেক ওসি মোয়াজ্জেম) মূল মামলায় আসামি করার জন্য। এটা তদন্ত কর্মকর্তার বিষয়। আমরা খুব ভালোভাবেই সে যাতে জামিন না পায়, সেই চেষ্টা করব।’

আগামী ১১, ১২ ও ১৩ জুন মোট তিনদিন বিচারপতি হাবিবুল গণির নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ বসবেন। তখন ওই জামিন আবেদনের ওপর শুনানি হতে পারে বলেও জানান অ্যাটর্নি জেনারেল।

মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেওয়া অভিযোগপত্র আমলে নিয়ে তার বিরুদ্ধে সোমবার (২৭ মে) গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

পরে ২৯ মে ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফির আনা যৌন হয়রানির অভিযোগ ভিডিওতে ধারণ এবং তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে আইসিটি আইনে দায়ের মামলায় আগাম জামিন চেয়ে সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন হাইকোর্টে আবেদন করেন। তার পক্ষে অ্যাডভোকেট সালমা সুলতানা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করেন।

সোনালীনিউজ/এমএইচএম

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue