রবিবার, ২১ জুলাই, ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

ওসি মোয়াজ্জেমকে সোনাগাজী থানায় হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ জুন ২০১৯, সোমবার ১২:১১ পিএম

ওসি মোয়াজ্জেমকে সোনাগাজী থানায় হস্তান্তর

ঢাকা: ঢাকার শাহবাগ থেকে গ্রেপ্তার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে ফেনীর সোনাগাজী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার (১৭ জুন) দুপুরে তাকে হাজির করা হবে ঢাকার আদালতে।

এর আগে রোববার বেলা সাড়ে ৩টার দিকে তাকে শাহবাগ থেকে গ্রেপ্তার করে শাহবাগ থানা পুলিশ। গ্রেপ্তার পরোয়ানা জারির ২০ দিন পর, মোয়াজ্জেমকে গ্রেপ্তার করা হলো। গত ২৭ মে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

এদিকে, যত দ্রুত সম্ভব নুসরাত হত্যা মামলার বিচারকাজ শেষ করার কথা জানিয়েছেন, আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানান, নুসরাত হত্যার ন্যায়বিচার নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ।

আইনমন্ত্রী বলেছেন, নারীর মর্যাদা ও অধিকার রক্ষায় বাংলাদেশের সংবিধান পুরুষের সঙ্গে নারীর সমঅধিকার প্রদান করলেও প্রতিটি ক্ষেত্রে অনেকে বঞ্চনা ও নির্যাতনের শিকার হন। এ সংক্রান্ত মামলা দ্রুত নিষ্পত্তির জন্য ট্রাইব্যুনালের সংখ্যা বাড়ানো ও বিচারক নিয়োগ দেয়া হয়েছে। ফলে কমছে মামলা জট।

প্রসিকিউটরদের উদ্দেশে তিনি বলেন, মামলাজট গ্রহণযোগ্য মাত্রায় নামিয়ে আনতে হবে, এটিকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। কোন বিচারপ্রার্থীকে বছরের পর বছর আদালতের বারান্দায় দেখতে চাইনা। বিলম্বিত বিচারে বিচারপ্রার্থী আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হন, তার ন্যায়বিচার পাওয়ার পথও সংকুচিত হয়। আর আর অপরাধীও নতুন করে অপরাধ করতে উৎসাহিত হয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue