বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯, ৭ অগ্রাহায়ণ ১৪২৬

ওসি মোয়াজ্জেমের জামিন নিয়ে সিদ্ধান্ত ৩ নভেম্বর

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ অক্টোবর ২০১৯, বৃহস্পতিবার ১২:১৯ পিএম

ওসি মোয়াজ্জেমের জামিন নিয়ে সিদ্ধান্ত ৩ নভেম্বর

ঢাকা : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন মিলবে কি না তা জানা যাবে আগামী ৩ নভেম্বর।

জামিন চেয়ে মোয়াজ্জেমের করা আপিলের ওপর বুধবার (১৬ অক্টোবর) শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ তারিখ ধার্য করেন।

গত ১৭ জুলাই নিম্ন আদালতে ওসি মোয়াজ্জেমের জামিন নামঞ্জুর হয়। এর বিরুদ্ধে ৩১ জুলাই হাইকোর্টে আপিল করে জামিন চান তিনি। এরপর ২৭ আগস্ট হাইকোর্ট ওসি মোয়াজ্জেমের করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন।

এর ধারাবাহিকতায় বুধবার আপিলের ওপর শুনানি হয়। আদালতে মোয়াজ্জেমের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আবদুল বাসেত মজুমদার, রানা কাওসার ও শাহীন হাওলাদার। বাদীপক্ষে আইনজীবী সৈয়দ সায়েদুল হক শুনানিতে অংশ নেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন।

প্রসঙ্গত, মাদরাসাছাত্রী নুসরাত জাহানকে গত ৬ এপ্রিল পুড়িয়ে হত্যার চেষ্টা করেন তার মাদরাসার শিক্ষার্থীরা। এর ১০ দিন আগে নুসরাত মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ জানাতে সোনাগাজী থানায় যান।

থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন সে সময় নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করে বিব্রত করেন এবং তার ভিডিও করে ছড়িয়ে দেন।

ওই ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলে আদালতের নির্দেশে তা তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গত ২৭ মে আদালতে অভিযোগপত্র জমা দিলে ওই দিনই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। এর দুদিন পর মোয়াজ্জেম হাইকোর্টে জামিন আবেদন করেন। পরোয়ানা জারির ২০ দিন পর তিনি গ্রেপ্তার হন।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue