রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

‘ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে’

শাকিব খান | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৭ জুন ২০১৯, সোমবার ১২:১০ পিএম

‘ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে বাংলাদেশ সেমিফাইনাল খেলবে’

শাকিব খান

ঢাকা: ঢাকা: বাংলাদেশ সেমিফাইনাল খেলবে প্রত্যাশা সময়ের সেরা নায়ক শাকিব খানের।  তিনি বলেছেন, ‘আজ বাংলাদেশের খেলা। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়ে অবশ্যই আমরা জিতব। বেশ ভালোভাবেই জিতব। আমার বিশ্বাস, বাংলাদেশ সেমিফাইনাল খেলবে।’

শাকিব বলেন ‘আমাদের দলে সাকিব আল হাসানের মতো বিশ্বসেরা অলরাউন্ডার আছে, তামিমের মতো ড্যাশিং ওপেনার আছে, আছে নির্ভরতার প্রতীক মুশফিক-মাহমুদুল্লাহও। আর সবচেয়ে আস্থার জায়গা, মাশরাফি তো আছেনই। তিনি জানেন কীভাবে কোন দলকে হারাতে হবে। ইদানীং শুনছি তাকে নিয়ে বিভিন্ন জন বিভিন্ন মন্তব্য করছেন- এটা একদম ঠিক নয়। এই মাশরাফির ওপর ভর করেই কিন্তু আমাদের ক্রিকেট অনেক দূর এগিয়েছে। কীভাবে লড়াই করতে হয়, এটা তিনিই আমাদের শিখিয়েছেন।

সম্প্রতি তামিম ইকবাল একটি কথা বলেছেন-যে দল চ্যাম্পিয়ন হয় সেই দলেরও সবাই কিন্তু ভালো খেলে না। এটা সত্যি, সবাই সব দিন ভালো খেলবে না। তাই মাশরাফিকে যে ভালো খেলতেই হবে, সেটা ঠিক নয়। তিনি উৎসাহ দিয়ে, পাশে থেকে অন্যদের কাছ থেকে আগে যেভাবে সেরা খেলাটা বের করে নিয়েছেন- এবারও তাই করবেন। এটাই একজন দলনেতার কাজ। আর নিজের কাজটা বেশ ভালোই জানেন আমাদের ক্যাপ্টেন।

আজকের ম্যাচে বাংলাদেশ টসে জিতে ব্যাটিং না বোলিং করবেন, সেটা টিম ম্যানেজমেন্ট আর ক্যাপ্টেন আমাদের থেকে ভালো জানেন। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমরা ভালো একটা শুরু করতে পারলে ম্যাচ জেতা সহজ হয়ে যাবে। এখন চিন্তার বিষয় হচ্ছে বৃষ্টি। এই বিশ্বকাপের হিসেব-নিকেশ বৃষ্টির কারণে ওলট-পালট হচ্ছে। বৃষ্টি যেন না হয়, সেটাই আমাদের চাওয়া। কারণ আমরা জিতে পুরো দুই পয়েন্ট নিয়ে সেমিফাইনালের দিকে এগিয়ে যেতে চাই। 

সোনালীনিউজ/বিএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue