শনিবার, ০৪ এপ্রিল, ২০২০, ২০ চৈত্র ১৪২৬

কচুরিপানা নিয়ে মুখ খুললেন বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার ০৮:২৮ পিএম

কচুরিপানা নিয়ে মুখ খুললেন বাণিজ্যমন্ত্রী

ঢাকা: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানিয়েছেন, সম্প্রতি পরিকল্পনা মন্ত্রীর এম এ মান্নানের কচুরিপানা খাওয়ার কথা বলেছেন, এমন শিরোনামে সংবাদ প্রচার হওয়ায় তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। 

এবার জাতীয় সংসদে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) চলমান অধিবেশনে কোম্পানি আইন (সংশোধন বিল) ২০২০ পাশের সময় রাখা বক্তব্যে কচুরিপানার গবেষণা নিয়েও কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, একটা কথা উঠেছে কচুরিপানা নিয়ে..., পত্রিকায় একটা নিউজ দেখলাম। এই প্রসঙ্গে আমিও একটু বলতে চাই। আগে তো মাশরুমকেও (অনেকে বলে ব্যাঙের ছাতার মতো দেখতে) হারাম খাবার মনে করেছিলো অনেকে। কিন্তু সেটাই এখন গবেষণার মাধ্যমে সুস্বাদু খাবারে পরিণত হয়েছে। 

আবার দেখুন, এখন শুধু চা পাতা থেকেই যে চা হবে, বিষয়টি আর সেই জায়গাতে নেই। গবেষণা থেকে দেখা যাচ্ছে, পাটের কোষ থেকেও নাকি চা তৈরি হবে। চলতে থাকুক গবেষণা, দেখা যাক না কী হয়। দূর ভবিষ্যতে হয়তো কচুরিপানা থেকেও ভালো কিছু হতেই পারে। দেখা যাক না কী হয়।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী রমজানে বাজারে নিত্যপ্রয়োজনীয় দাম হাতের নাগালে রাখতে অন্যান্য বারের চেয়ে, প্রায় ১০ গুণ বেশি পণ্য মজুত রাখা হবে।  বাজার ঠিকঠাক চলছে কিনা, তা তদারক করতে মাঠ পর্যায়ে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারাও নিয়োজিত থাকবেন।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue