রবিবার, ১৯ মে, ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

কন্যা সন্তান, কি নির্মম তার বাবা!

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৮, সোমবার ০২:৫২ পিএম

কন্যা সন্তান, কি নির্মম তার বাবা!

ঢাকা: প্রথম সন্তান ছিল কন্যা। দ্বিতীয় সন্তান পুত্র হবে এমনটিই আশা ছিল বাবার। কিন্তু দ্বিতীয় সন্তানও কন্যা হওয়ায় নির্মম হয়ে ওঠে বাবা। মায়ের কোল থেকে শিশুকে ছিনিয়ে নিয়ে ছুঁড়ে ফেলে দেয় আব্বাস আলী। শুক্রবার ভারতের বর্ধমান জেলায় এ ঘটনা ঘটেছে।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, কন্যা শিশুকে হত্যার দায়ে আব্বাস আলীর নামে থানায় মামলা হয়েছে। ঘটনার পর থেকে সে পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে আশপাশের গ্রামে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

এ বিষয়ে ওই শিশু কন্যার মা আমিনা বিবি বলেন, ৬ মাস আগে কন্যা সন্তান হয় তাদের। কন্যা হওয়ার পর থেকে তার ওপর নির্যাতন চালাত স্বামী আব্বাস। শ্বশুর বাড়ির লোকেরাও খারাপ ব্যবহার করতো।

কয়েক দিন ধরেই শিশু ফারহার জ্বর। শুক্রবার ডাক্তার দেখানোর জন্য স্বামীর কাছে চান আমিনা বিবি। এতে ক্ষুব্ধ হন আব্বাস। অশ্রাব্য গালিগালাজ করতে করতে মায়ের কোলে থাকা শিশুটে ছিনিয়ে নিয়ে ছুঁড়ে ফেলে দেন। শিশু কন্যার অবস্থা খারাপ দেখে দ্রুত বাড়ি থেকে বেরিয়ে যায় আব্বাস।

পরে স্থানীয়রা শিশুটিকে নিয়ে হাসপাতালে যায়। গুরুতর আহত অবস্থায় ফারহাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শনিবার মারা যায় ফারহা। 

সন্তান হত্যার বিচার দাবি করেছে ফারহার মা। তিনি বলেন, ‘এমন বাবার মৃত্যুদণ্ড চাই!’

আমিনা বলেন, ‘প্রথম সন্তান মেয়ে হওয়ায় আমাকে নানা ধরণের কথা শুনতে হয়েছে। কিন্তু দ্বিতীয় সন্তান হওয়ার পর সেটা অত্যাচারে পরিণত হয়। তবে কোনও দিনই ভাবিনি যে মেয়েটাকে এ ভাবে মেরে ফেলবে। আমি ওদের ফাঁসি চাই।’


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue