রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

কবর খননকারী অসুস্থ বৃদ্ধের পাশে দাঁড়ালেন পুলিশ কর্মকর্তা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৫ মে ২০২০, মঙ্গলবার ১১:৪২ এএম

কবর খননকারী অসুস্থ বৃদ্ধের পাশে দাঁড়ালেন পুলিশ কর্মকর্তা

চাঁপাইনবাবগঞ্জ : বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কবর খননকারী ৮০ বছরের অক্ষম অসুস্থ বৃদ্ধ নূর মোহাম্মদের অসহায়ত্ব ও দৈণ্যতার খবর প্রচারের পর তার যাবতীয় চিকিৎসার ব্যয়ভারের দায়িত্ব নিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউর রহমান এবং তার সহধর্মিণী সালমা আক্তার মনি। এছাড়া তাকে খাদ্য সহায়তা দিয়েও উজ্জ্বল দৃষ্টান্ত দেখিয়েছেন অফিসার ইনচার্জ।

এবিষয়ে ওসি জিয়াউর রহমান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শনিবার (৩ মে) বৃদ্ধ নূর মোহাম্মদ অর্থের অভাবে চিকিৎসা খরচ চালাতে পারছেন না এবং তিনি খাদ্য সংকটে ভুগছেন বিষয়গুলো জানার পর পরই তার পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিই। এরই অংশ হিসেবে পৌর এলাকার ১৪ নং ওয়ার্ডের আজাইপুর মহল্লার বৃদ্ধ নূর মোহাম্মদের বাড়ি গিয়ে খাদ্যাভাব দূর করতে ৪০ কেজি চাল, ১০ কেজি ডাল, ১০ কেজি আলু, ১ কেজি লবণ, ২ লিটার তেল, ৫ কেজি আটা, ১০ কেজি পিঁয়াজসহ এক মাসের খাদ্য এবং ৫ কেজি চিনি, ১ কেজি মুড়ি, খেজুর, সেমাই ও বিভিন্ন ফলমুলসহ ইফতার সামগ্রী প্রদাণ করেছি। তা ছাড়া বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলায় সাবান, হ্যান্ড স্যানিটাইজারও দেয়া হয়েছে। এছাড়াও তার চিকিৎসার ব্যায়ভার বাবদ প্রাথমিক পর্যায়ে নগদ ৫ হাজার টাকাও প্রদান করা হয়েছে।

তিনি আরো জানান, যে মানুষটি স্বার্থহীনভাবে আল্লাহর সন্তুষ্টির জন্য কবর খুঁড়ে গেছেন আজ তিনি অসহায়। আর কদিনই বা বাঁচবেন। আর তাই ব্যক্তিগত উদ্যোগেই সহধর্মিনী সালমা আক্তার মনির উৎসাহে তাকে খাদ্য সহায়তাসহ নগদ অর্থ প্রদান করা হলো।

এ সময় নবাবগঞ্জ সদর থানার ওসি অপারেশন মো. মিন্টু রহমান, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলকসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৪০ বছর ধরে ৪ হাজার কবর খুঁড়েছেন পৌর এলাকার ১৪ নং ওয়ার্ডের আজাইপুর মহল্লার বৃদ্ধ নূর মোহাম্মদ।

সোনালীনিউজ/এসজেডি/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue