রবিবার, ২০ অক্টোবর, ২০১৯, ৫ কার্তিক ১৪২৬

কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ, দুই ব্যবসায়ীর কারাদণ্ড

লালমনিরহাট প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ জুলাই ২০১৯, বুধবার ০১:১৩ পিএম

কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ, দুই ব্যবসায়ীর কারাদণ্ড

লালমনিরহাট : লালমনিরহাটে কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিতরণ করার দায়ে দুই ব্যাক্তিকে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড ও চারজনকে ৮০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ জুলাই) রাত ৯টার দিকে কালীগঞ্জ সহকারি কমিশনার (ভূমি) আবু সাঈদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী যৌথ নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিচারনা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার আব্দুল মান্নানের ছেলে রনি মাহমুদ (৩২), পৌরসভার বিডিআর গেট এলাকার আলী আহম্মেদের ছেলে নাঈম ইসলাম(১৮)।

জানা গেছে,লালমনিরহাট পৌরসভার বিডিআর গেট সংলগ্ন ইসলামী ব্যাংকের বিপরীতে কোয়েল মাল্টিমিডিয়া নামে একটি দোকানের কম্পিউটারে মজুদ করে রাখা বিপুল পরিমানের পর্নো ছবি ও ভিডিও পাওয়া যায়।

এসময় দোকান মালিক রনি মাহমুদকে আটক করে কম্পিউটারের সিপিইউটি জব্দ করা হয়। তাদেরকে ভ্রাম্যমান আদালতের সামনে হাজির করলে দুইজনকে একমাসের কারাদন্ড দিয়ে জেলহাজতে প্রেরণ করা হয়। একই অভিযানে লালমনিরহাটে আরো দুই দোকানে অভিযান চালিয়ে একই ঘটনায় দোকান মালিক সোহাগ ও মিঠুকে আটক করে থানায় হাজতে রাখা হয়েছে। এদিকে কালীগঞ্জে চারটি দোকানের কম্পিউটার জব্দ করে ৮০ হাজার টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমাণ আদালত।

সহকারি কমিশনার (ভূমি) আবু সাঈদ সত্যতা নিশ্চিত করে জানান, দীর্ঘদিন থেকে তারা কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ করে টাকার বিনিময়ে আপলোড করে জড়িয়ে দিচ্ছে। গোপন সংবাদের ভিত্তিত অভিযান চালালে কম্পিউটারে পর্নোগ্রাফি অশ্রীল  ভিডিও পাওয়া যায়।

সোনালীনউজ/এসএ/এএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue