মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

করুনারত্নের সেঞ্চুরি, কিউইদের সহজেই হারাল শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ আগস্ট ২০১৯, রবিবার ০৪:২৪ পিএম

করুনারত্নের সেঞ্চুরি, কিউইদের সহজেই হারাল শ্রীলঙ্কা

ঢাকা: চণ্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর প্রথম ম্যাচেই জিতল শ্রীলঙ্কা। তাও আবার বিশ্বকাপের রানার্সআপ দল নিউজিল্যান্ডের বিপক্ষে। গলে প্রথম তিনদিন উইকেট ছিল টার্নিং, সুবিধা পাচ্ছিলেন স্পিনাররা। চতুর্থ দিন থেকে তা হুট করে হয়ে যায় ব্যাটিং বান্ধব। তাতে রান তাড়ায় নেমে অধিনায়ক দিমুথ করুনারত্নের সেঞ্চুরিতে অনায়াসে জিতেছে শ্রীলঙ্কা। 

রোববার (১৮ আগস্ট) গল টেস্টের শেষ দিনে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। দুই টেস্ট ম্যাচ সিরিজে লঙ্কানরা এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

২৬৮ রানের লক্ষ্যে নেমে আগের দিনই দুই ওপেনার অবিচ্ছিন্ন থেকে তুলে নিয়েছিলেন ১৩৩ রান। এদিন দলের ১৬১ রানে গিয়ে ৬৪ রানে লাহিরু থিরিমান্নের আউটে ভাঙে সেই জুটি। তিনে নেমে কুশল মেন্ডিস এসেই ফেরত যান। তাতে কোনও সমস্যা হয়নি লঙ্কানদের। আরেক প্রান্তে যে ভরসা হয়ে থাকা দিমুথ করুনারত্নে তুলে নেন সেঞ্চুরি। দলকে নির্ভার রেখে এগিয়ে দিতে থাকেন জয়ের পথে। টিম সাউদির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে শেষ হয় লঙ্কান অধিনায়কের ২৪৩ বলে ১২২ রানের ম্যাচ জয়ী ইনিংস।

ততক্ষণে অবশ্য স্কোরবোর্ডে উঠে গেছে ২১৮ রান। মাঝে কুশল পেরেরা এসে আউট হয়ে ফিরলেও অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজ নির্বিঘ্নে পার করেছেন বাকি পথ। দলকে জিতিয়ে ২৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ম্যাথিউজ, সঙ্গী ধনঞ্জয়ার রান তখন ১৪। ২২ আগস্ট থেকে কলম্বোতে দ্বিতীয় ও শেষ টেস্টে নামবে শ্রীলঙ্কা-নিউজিল্যান্ড।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue