শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় কপাল পুড়বে লিভারপুলের!

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০১ এপ্রিল ২০২০, বুধবার ১২:৪১ পিএম

করোনায় কপাল পুড়বে লিভারপুলের!

ঢাকা : ম্যানসিটির চেয়ে ২৫ পয়েন্ট এগিয়ে লিভারপুল। তারপরও ২৯ বছর পরেও লিভারপুলের ইংলিশ প্রিমিয়ার লিগ জয় একেবারে অনিশ্চিত। তবে ম্যানসিটির খেলোয়াড় ইলকায় গুনডোয়ান মনে করেন, ট্রফি লিভারপুলকে দিয়ে দেয়া উচিত।

লিভারপুল সবশেষ ইংলিশ প্রিমিয়ার লিগ জিতেছিল ১৯৯০ সালে। ২৯ বছরের খরা এবার খুব সহজেই কাটাতে চলেছিল য়্যুর্গেন ক্লপের দল।

চলমান মহামারী করোনার কারণে প্রিমিয়ার লিগ বন্ধ হওয়ার আগে ২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শিরোপা একরকম হাতের মুঠোতেই নিয়ে এসেছিল তারা। দ্বিতীয় স্থানে থাকা ম্যানসিটির পয়েন্ট ২৮ ম্যাচে ৫৭। আর মাত্র দুটো ম্যাচ জিতলেই সবার ধরাছোঁয়ার বাইরে থেকে শিরোপা জয় নিশ্চিত করে ফেলতো লিভারপুল। কিন্তু সেই সুযোগ হলো না। ৩০ এপ্রিলের আগে খেলা শুরুর সম্ভাবনা নেই। বল কবে মাঠে গড়াবে তা বলা এখন প্রায় অসম্ভব।

অনিশ্চয়তা কতটা বেশি তা কিছুটা বোঝা গেছে আলেক্সান্দর সেফেরিন-এর কথায়। শনিবার উয়েফা প্রেসিডেন্ট বলেছেন, আগামী জুনের মধ্যে খেলা শুরু করা না গেলে ২০১৯-২০ মৌসুমটা 'হারিয়ে যেতে' পারে।

সেরকম হলে ২৯ বছর পর আবার হাতের মুঠোয় আসা ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাটা জেতা হবে না লিভারপুলের। সেটা যে 'দ্য রেডস'-এর প্রতি প্রকৃতির চরম অবিচার হবে তা সরাসরিই বললেন ইলকায় গুনডোয়ান।

জার্মানি জাতীয় দল এবং ম্যানসিটির তুর্কী বংশোদ্ভূত এই মিডফিল্ডার মনে করেন, "শিরোপা লিভারপুলের প্রাপ্য।"

লিগ শেষ না হওয়া সত্ত্বেও এখন যদি লিভারপুলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় তাহলে কী বলবেন গুন্দোগান?

জার্মানির জেডডিএফ চ্যানেলকে এই প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি দ্বিধাহীনভাবে, বলেছেন, "তাতে আমার কোনো আপত্তি নেই। ক্রীড়াবিদ হিসেবে তো আমার ন্যায়ের পক্ষেই থাকা উচিত।" সূত্র : ডয়েচে ভেলে

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue