শনিবার, ০৪ এপ্রিল, ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনার আক্রমনে প্রাণ হারালেন উহান হাসপাতালের পরিচালক

নিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০, মঙ্গলবার ০১:০৮ পিএম

করোনার আক্রমনে প্রাণ হারালেন উহান হাসপাতালের পরিচালক

চীন যেন আদতেই মৃত্যুপুরী। করোনা ভাইরাসে দেশটিতে মৃত্যুর হার বাড়ছে বিদ্যুৎ গতিতে।

চীনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে আরও ১০০ জন। এ নিয়ে সোমবার পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৬৫ জন। আর আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়ে গেছে।

এর আগে করোনায় আক্রান্ত হয়ে ডাক্তারেরও মৃত্যু হয়েছে। এবার করোনার থাবায় প্রাণ হারানোর তালিকায় যুক্ত হলো উহানের এক হাসপাতালের পরিচালকও। নিহতের নাম লিউ ঝিমিংয়।

জানা গেছে, উহানের উচ্যাং হাসপাতালের পরিচালক লিউ ঝিমিংয়েরও নির্ঘুম রাত কাটছিলো করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে চলা চিকিৎসক-নার্সদের সঙ্গে।

তিনি এ লড়াইয়ে নেতৃত্বে থেকে সবাইকে প্রেরণা যোগাচ্ছিলেন। তার শরীরেও একসময় জেঁকে বসলো প্রাণঘাতী ভাইরাস।

অনেক রোগী তার হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরলেও পারলেন না লিউ। হেরে গেলেন তিনি, করোনাভাইরাস কেড়ে নিয়েছে লিউ ঝিমিংয়ের প্রাণও।

গতকাল সোমবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনের কোনো হাসপাতালের প্রধান হিসেবে প্রথম প্রাণ গেছে লিউ’র।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্ব জুড়ে এই ভাইরাস সংক্রমণের ভয়াল চেহারা এখনও আসেনি। তবে চীন ছাড়া কয়েকটি দেশে এই ভাইরাসের উপস্থিতি সামনে আসছে। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও ঘটছে। তবে সেটা চীনের মতো ভয়াবহ আকারের নয়।

সংস্থাটি আরও জানায়, এখনও পর্যন্ত ২৫টি দেশ থেকে করোনা ভাইরাস সংক্রমণের খবর মিলেছে। বিভিন্ন রিপোর্টে উঠে আসছে, অনুন্নত ও দূর্বল অর্থনীতির দেশে এই ভাইরাস ছড়িয়ে গেলে আরও ভয়াবহ ঘটনা ঘটবে। আর সেই আশঙ্কা বাড়ছেই।

সোনালীনিউজ/ঢাকা/এসএস

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue