শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী!

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৮ মার্চ ২০২০, শনিবার ১১:৫৭ পিএম

করোনায় আক্রান্ত জাতিসংঘের ৮৬ কর্মী!

ঢাকা : মহামারী করোনা ভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব। বিশ্বময় ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। আর এই ভাইরাসে বিভিন্ন দেশে জাতিসংঘের ৮৬ কর্মী আক্রান্ত হয়েছেন।

সংস্থাটির মুখপাত্র স্টিফেন দুজারিক এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

সংস্থাটির মুখপাত্র স্টিফেন দুজারিক বিবৃতিতে জানান, সংস্থাটির সবচেয়ে বেশি কর্মী আক্রান্ত হয়েছেন ইউরোপের বিভিন্ন দেশে। এছাড়াও আফ্রিকা, এশিয়া, মধ্যপ্রাচ্য এবং যুক্তরাষ্ট্রেও বেশকিছু কর্মী এতে আক্রান্ত হয়েছেন।

করোনার সংক্রমণ প্রতিরোধে বর্তমানে জাতিসংঘের বেশিরভাগ কর্মীই বাড়িতে বসে কাজ করছেন বলেও জানান স্টিফেন দুজারিক।

তিনি বলেন, জেনেভায় জাতিসংঘ অফিসে প্রতিদিন ৪ হাজার কর্মী কর্মরত ছিলেন। কিন্তু বৃহস্পতিবার (২৬ মার্চ) এই সংখ্যা ছিল মাত্র ৭০। বর্তমানে ভিয়েনাতে জাতিসংঘের ৯৭ শতাংশ কর্মীই বাড়িতে বসে কাজ করছেন।

অপরদিকে, ইথিওপিয়ার আদ্দিস আবাবায় ৯৯ শতাংশ কর্মী বাড়ি থেকে কাজ করে যাচ্ছেন। জাতিসংঘসহ বিশ্বের বিভিন্ন সংস্থা করোনা সঙ্কটে তাদের কর্মীদের বাড়িতে থেকেই কাজ করার পরামর্শ দিয়েছে।

বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত প্রানঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৭ হাজার ১৮৫ জন। অপরদিকে, ২৭ হাজার ৩৬০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৩৩ হাজার ৩৬০ জন।

চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪ হাজার ১৪২। করোনায় এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ৬৯৬ জন। তবে সবচেয়ে মৃতের হার ইতালিতে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue