শুক্রবার, ০৩ জুলাই, ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় ৬৮৩ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার ১১:৩৩ এএম

করোনায় ইতালিতে ২৪ ঘণ্টায় ৬৮৩ জনের মৃত্যু

ঢাকা: ইতালি যেন এখন মৃত্যুপুরী। মৃত্যুর হার কোনভাবেই কমছে না। উল্টো প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে মৃতের সংখ্যা। প্রাণঘাতী করোনাভাইরাস গত ২৪ ঘণ্টায় ৬৮৩ জনের প্রাণ কেড়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৭ হাজার ৫০৩ জন। একই সময়ে নতুন আক্রান্ত হয়েছেন ৫ হাজার ২১০ জন। 

সবমিলিয়ে ইতালিতে বুধবার পর্যন্ত মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৩৮৬ জন। এর মধ্যে ৯ হাজার ৩৬২ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। 

ইতালির উত্তরাঞ্চল লোম্বার্দিয়ার আবস্থা বেশ শোচনীয়। কেবল এই বিভাগীয় শহরেই মারা গেছে ২৯৬ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৬৪৩ জন।  

ইতালিতে প্রতিদিনই মৃতুর মিছিল দীর্ঘ হচ্ছে। সরকার বিভিন্ন উদ্যোগ নেওয়ার পরও কার্যত কোনো উন্নতি দেখা যাচ্ছে না। বুধবার থেকে নতুন কিছু নিয়ম ঘোষণা করা হয়েছে। এতে জনগণকে বাসায় অবস্থান করার বিষয়ে আহ্বান জানানো হয়েছে। স্বাভাবিক চলাচলের উপর আরও কঠোর আইন এবং জরিমানাসহ শাস্তির বিধান চালু করা হয়েছে।

এদিকে ইতালির নাগরিক সুরক্ষা বিভাগের (ডিপার্টিমেনটো ডেল্লা প্রটেছিওনে সিভিলে) প্রধান বরেল্লি বুধবার থেকে জ্বর অনুভব করছেন। তিনি প্রতিদিন করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করে আসছিলেন। এছাড়া প্রতিষ্ঠানটির সাবেক প্রধান গুইডো বেরটোলাসো করোনাভাইরাস পজিটিভ বলে জানানো হয়েছে।

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue