শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় দেশে আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৮ এপ্রিল ২০২০, বুধবার ০৩:১৩ পিএম

করোনায় দেশে আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাস বা কভিড-১৯ এ আক্রান্ত আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া একদিনেই নতুন করে ৫৪ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) সারাদেশে ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৪টি নমুনায় করোনাভাইরাস বা কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া গেছে। নতুন করে ৫৪ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ায় দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৮ জনে।

ডা. ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২০ জনে। এ ছাড়া উল্লেখিত সময়ে দেশে আগে থেকে করোনাভাইরাসে আক্রান্ত কেউ সুস্থ হননি। ফলে এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়া মানুষের সংখ্যা ৩৩ জনই রইল।

নতুন করে যে ৫৪ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে তাদের মধ্যে পুরুষের সংখ্যাই বেশি- এ তথ্য জানিয়ে ডা. ফ্লোরা বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ৩৩ জন পুরুষ ও ২১ জন নারী। এই ৫৪ জনের মধ্যে ৩৯ জন ঢাকার এবং একজন ঢাকার পার্শ্ববর্তী জেলার। বাকিরা ঢাকার বাইরে বিভিন্ন জেলার।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮২ হাজার ২২০ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ লাখ ৩৪ হাজার ৪২৬ জনে। এদের মধ্যে ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ১ হাজার ৭৬৮ জন।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue