শুক্রবার, ০৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনায় শঙ্কিত না হয়ে সর্তক থাকুন : কাদের

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ এপ্রিল ২০২০, শনিবার ০৪:৩৯ পিএম

করোনায় শঙ্কিত না হয়ে সর্তক থাকুন : কাদের

ঢাকা : চলমান করোনা পরিস্থিতিতে শঙ্কিত না হয়ে দেশের সকলকে সর্তক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (৪ এপ্রিল) তার সরকারি বাসভবনে এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১টি নির্দেশনা মেনে আমরা সবাই এক যোগে সঙ্গবদ্ধভাবে এই অদৃশ্য শত্রুর মোকাবেলা করে চলছি। কোনো অবস্থাতেই শঙ্কিত হওয়া চলবে না। আমাদের সকলকে সর্তক থাকতে হবে। ত্রাণ দিতে গিয়ে জমায়েত না করারও আহ্বান জানান তিনি।

দলীয় নেতাকর্মীদের আহ্বান জানিয়ে কাদের বলেন, সুদিনের প্রত্যাশায় আজকের সাময়িক কষ্ট-ত্যাগ মেনে চলতে হবে। দেশবাসী যেনও মেনে চলে, তাদের নিজেদের ভালোর জন্য। সুদিনের আশায় আমরা সাময়িক ত্যাগ স্বীকার করব। আমরা অনেকের তুলনায় এখনও ভালো আছি। হয়তো অচিরেই আমাদের দেশের অবস্থা আরো ভালো হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সারাবিশ্বে করনো পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। এযাবৎ বিশ্বে ১১ লাখ মানুষ আক্রান্ত হয়েছে এই প্রাণঘাতী করোনা ভাইরাসে। এযাবৎ ৫৭ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। আমাদের দেশ তুলনামূলকভাবে অনেক ভালো আছে। ইতালি, স্পেন, যুক্তরাষ্ট্র, ফ্রান্সের মতো দেশে যে ভয়াবহ অবস্থা সেই তুলনায় আল্লাহর রহমতে আমরা অনেক ভালো আছি।

ওবায়দুল কাদের বলেন, সাধারণ ছুটির মধ্যে যানবাহনের ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স উত্তীর্ণ হলে জরিমানা ছাড়াই নির্ধারিত ফি ও কর দিয়ে ৩১ জুন পর্যন্ত ফিটনেস নবায়ন ও লাইসেন্স আবেদনের সুযোগ দেওয়া হয়েছে। সকলকে এসক নির্দেশনা মেনে চলার আহ্বান করেন তিনি।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue