বুধবার, ১৫ জুলাই, ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭

করোনায় ৮২ কোচকে আর্থিক সাহায্য দিলেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৩ জুন ২০২০, বুধবার ০৩:১৫ পিএম

করোনায় ৮২ কোচকে আর্থিক সাহায্য দিলেন মাশরাফি

ফাইল ছবি

ঢাকা: ক্যারিয়ারের ১৮ বছরের সঙ্গী ব্রেসলেটটাকে মাশরাফি নিলামে তুলেছিলেন বেশ কদিন আগে। ব্রেসলেট নিলামের প্রাপ্ত অর্থ থেকে করোনায় ক্ষতিগ্রস্ত ক্রিকেট কোচদের সাহায্য করলেন মাশরাফি বিন মোর্তজা। 

রাজধানীর আবাহনী মাঠে এক অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে ৮২ জন কোচের হাতে অর্থ সাহায্য তুলে দেয়া হয়। নিলামের, হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৪০ লাখ টাকায় বিক্রি হয় ম্যাশের ব্রেসলেট। এরপরই প্রাপ্ত এ অর্থ কীভাবে ব্যয় করবেন তা জানিয়েছিলেন সাবেক অধিনায়ক। 

সে ধারাবাহিকতাতেই, ঢাকা মেট্রোপলিটনে বিসিবির তালিকাভুক্ত ৮২ জন কোচের হাতে এবার তিন হাজার টাকা করে উপহার তুলে দিল নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন। এ সময় ফাউন্ডেশনের পক্ষ থেকে বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন। আর ফোনে যুক্ত হয়েছিলেন মাশরাফি। 

এ দুর্দিনে ক্রিকেট কোচদের পাশে দাঁড়ানোয় ম্যাশকে ধন্যবাদ জানিয়েছেন তারা। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় মাশরাফির পক্ষ থেকে ১ লাখ টাকা দেয়া হয়েছে ডাকসুতে।

মঙ্গলবার ধানমন্ডির আবাহনী মাঠে মাশরাফির সেই উপহার নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও নড়াইলের কৃতি সন্তান ড. কে এম সালাউদ্দিন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আমিরুল ইসলাম ইকবাল, সৈয়দ সুলতান আবেদিন ও আব্দুল্লাহ আল জাবের কোচদের হাতে তুলে দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট একাডেমি কোচেস এসোসিয়শনের সভাপতি কাজী আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সালাউদ্দিন বলেন, ‘আমরা ক্লাসে ছাত্রদের পড়াই আর মাঠে ক্রিকেটারদের প্রশিক্ষণ দেন এই কোচরা। ক্রিকেট মাঠের শিক্ষক যে কোচরা, আজ তাদের দুর্দিনে তাদের পাশে দাঁড়িয়ে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ক্রিকেটার মাশরাফি। নড়াইলের একজন সন্তান হিসেবে এখানে উপস্থিত হতে পেরে ভাল লাগছে।’

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue