বুধবার, ১২ আগস্ট, ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭

করোনা দূর্গত পরিবারের মাঝে সরকারী চাল বিতরণ করেছে পৌরসভা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৪ জুলাই ২০২০, শনিবার ০৬:৫৭ পিএম

করোনা দূর্গত পরিবারের মাঝে সরকারী চাল বিতরণ করেছে পৌরসভা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মাধ্যমে করোনা দূর্গত এক হাজার তিনশত পরিবারের মাঝে ১০ কেজি করে মোট ১৩ টন সরকারী চাল বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বরাদ্দ পাওয়া মানবিক এই ত্রাণ প্রদানের মাধ্যমে ২৭ দফায় পৌরসভা ২৯ হাজার ৯৪২ টি পরিবারকে সহায়তা প্রদান করলো।

শনিবার (০৪ জুলাই) সকালে পৌরভবনে চাল বিতরণকালে উপস্থিত ছিলেন ফুলকুড়ি ইসলামিক একাডেমির প্রধান শিক্ষক ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মো. নজরুল ইসলাম, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. রুহুল আমীন, পৌর ত্রাণ কমিটির আহবায়ক কাউন্সিলর মো. আফজাল হোসেন পিন্টু, কমিটির সদস্য ও ২ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জিয়াউর রহমান আরমান, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মো. আব্দুল বারেক, মতিউর রহমান, ট্যাগ অফিসারের প্রতিনিধি পৌর উপসহকারী কৃষি কর্মকর্তা আমানুল্লাহ এবং ত্রাণ কমিটির সদস্য সচিব ফারুক হোসেন।

এ সময় ত্রাণ কমিটি আহবায়ক জানান, এ পর্যন্ত পৌর এলাকার ১৫টি ওয়ার্ডে রিলিফ হিসেবে ১৩ দফায় ২৩ হাজার ৫ শত পরিবারের মাঝে ২৩৫ টন চাল বিতরণ করা হয়েছে। এছাড়াও নগদ অর্থ রিলিফ হিসেবে বরাদ্দ পাওয়া ১৮ লক্ষ ৬০ হাজার টাকা থেকে ৮ দফায় ও শিশু খাদ্য বাবদ বরাদ্দ পাওয়া ৩ লক্ষ ৭৫ হাজার টাকা থেকে ৬ দফায় মোট ৬ হাজার ৪৪২ টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ক্রয় করে বিতরণ করা হয়েছে। 

আহবায়ক আরও জানান, গত ২০১৯-২০ অর্থ বছরের শেষ বরাদ্দ হিসেবে মজুদ রয়েছে শিশু খাদ্য বাবদ ৭৫ হাজার ও নগদ রিলিফের ১ লক্ষ ৮০ হাজার টাকা। ওইসব অর্থ দিয়ে খাদ্য কিনে বিতরণের তালিকা চূড়ান্ত হয়েছে। পরবর্তীতে ২০২০-২১ অর্থ বছরে  নতুন বরাদ্দ পেলে ত্রাণ বিতরণ অব্যহত থাকবে।

সোনালীনিউজ/এসজে/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue