রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৫ চৈত্র ১৪২৬

করোনা প্রতিরোধে ২ কোটি ডলার দিচ্ছে ফেসবুক

সোনালীনিউজ ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ মার্চ ২০২০, রবিবার ১২:৫৬ পিএম

করোনা প্রতিরোধে ২ কোটি ডলার দিচ্ছে ফেসবুক

ঢাকা: চীনসহ গোটা বিশ্বে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে প্রাণহানির সংখ্যা বেড়েই চলেছে। এখন পর্যন্ত বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ৫ হাজার ৮৩৯ জনে পৌঁছেছে। আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১ লাখ ৫৬ হাজার ৫৫৮ জনে।

করোনা ঠেকাতে সারাবিশ্ব যখন মরিয়া, তখন করোনা মোকাবেলায় ২০ মিলিয়ন বা ২ কোটি মার্কিন ডলার দানের প্রতিশ্রুতি দিল ফেসবুক। এখনেই শেষ নেই, ফেসবুকের পক্ষ থেকে ইউনাইটেড নেশনস ফাউন্ডেশন ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সঙ্গে একত্রে ‘কোভিড-১৯ সলিডারিটি রেসপন্স ফান্ড’ চালু করা হয়েছে। এ তহবিলে যে কেউ দান করতে পারবে।

শুক্রবার ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এক পোস্টে এ তথ্য জানিয়েছেন। করোনাভাইরাস মোকাবেলার ফেসবুক কর্তৃপক্ষ শুক্রবার তাদের বার্ষিক মুনাফার কিছু অংশ দেয়ার সিদ্ধান্ত জানায়। জাকারবার্গ তার পোস্টে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ফেসবুকের দান করা ১০ মিলিয়ন মার্কিন ডলারের সঙ্গে তহবিলে দান হিসেবে আসা সম্পূর্ণ অর্থ বিশ্বজুড়ে সরাসরি করোনা মোকাবেলা, শনাক্ত ও প্রতিরোধের কাজে ব্যয় হবে। ফেসবুকের বাকি ১০ মিলিয়ন মার্কিন ডলার যাবে সিডিসি ফাউন্ডেশনে। বেসরকারি এ সংস্থাটি যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস ছড়ানো ঠেকাতে আগামী সপ্তাহ থেকে তহবিল সংগ্রহের কাজ শুরু করবে। তথ্যসূত্র: আইএএনএস

সোনালীনিউজ/টিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue