শুক্রবার, ০২ অক্টোবর, ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

করোনা সামলে বিনিয়োগের সুযোগ কাজে লাগাতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ০৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার ০৩:২৩ পিএম

করোনা সামলে বিনিয়োগের সুযোগ কাজে লাগাতে নির্দেশ

ছবি: সংগৃহীত

ঢাকা: দেশে করোনার ধাক্কা সামলে বিনিয়োগ আকর্ষণের সুযোগ কাজে লাগানোর ওপর গুরুত্ব দিতে, সংশ্লিষ্ট নীতিনির্ধারকদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ- বিডা'র গভর্নিং বোর্ডের সভায় এই কথা বলেন প্রধানমন্ত্রী। গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী বলেছেন, মহামারীর মধ্যেই অর্থনীতিকে কী করে এগিয়ে নেয়া যায়, সেই পরিকল্পনাও থাকতে হবে।

তিনি বলেন, আমাদেরকে আরও বেশি ইনভেস্টমেন্টটা আনতে হবে, এটা সুযোগ আছে। অনেক দেশে এখন ইন্ডাস্ট্রি বন্ধ। আমাদের জনসংখ্যা আছে, জমি তৈরি আছে, অন্যান্য সুযোগ-সুবিধা আছে। এই সুযোগটায় আমরা কিন্তু ইনভেস্টমেন্ট আরও বেশি আকর্ষণীয় করতে পারি এবং আনতে পারি; আমাদের সেই সুযোগটা রয়েছে। সেই সুযোগটা আমাদের কাজে লাগাতে হবে।

শেখ হাসিনা আরও বলেন, আজকে বিনিয়োগের পরিবেশ আমাদের রয়েছে করোনা ভাইরাসের কারণে সবদেশেই সমস্যা হচ্ছে। কিন্তু এই সমস্যার মধ্যে দিয়েই কিভাবে আমাদের দেশের অর্থনীতি এগিয়ে নিয়ে যাবো সেদিকে লক্ষ্য রাখতে হবে। সেদিকে লক্ষ্য রেখে আমাদের কাজ করতে হবে।

ভিডিও কনফারেন্সে গণভবন থেকে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড প্রধান শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যুক্ত ছিলেন বোর্ডের অন্যান্য সদস্যরা। বৈঠকে করোনা মোকাবিলার পাশাপাশি কী করে বিনিয়োগ ও অর্থনৈতিক পরিস্থিতির উন্নয়ন ঘটানো যায়, সেই সংক্রান্ত দিক নির্দেশনা দিয়ে বক্তব্য রাখেন সরকার প্রধান।

সোনালীনিউজ/এমএএইচ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue