রবিবার, ১৯ মে, ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

কলচার্জ বাড়াচ্ছে গ্রামীণফোন

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার ০২:১৭ পিএম

কলচার্জ বাড়াচ্ছে গ্রামীণফোন

ঢাকা : মোবাইল সেবাদাতা গ্রামীণফোনের কলচার্জ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী গ্রামীণফোন সিগনিফিকেন্ট মার্কেট পাওয়ার’ বা এসএমপির আওতায় আসছে আবার। এরপর কলচার্জ বাড়ানোর সিদ্ধান্ত হয়।

বুধবার (১৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে মোস্তাফা জব্বার সাংবাদিকদের এ তথ্য জানান।

গত ১০ ফেব্রুয়ারি বিটিআরসি গ্রামীণফোনকে সিগনিফিকেন্ট মার্কেট পাওয়ার (এসএমপি) ঘোষণা করে। ফলে নীতিমালা অনুযায়ী বিজ্ঞাপন দেওয়াসহ কিছু বিধিনিষেধ আরোপিত হয় গ্রামীণফোনের ওপর। এরপর মার্চে তা তুলে নেওয়া হলেও বুধবারের বৈঠকে আবার এসএমপি আরোপের সিদ্ধান্ত হয়। তবে কলচার্জ বাড়িয়ে কত করা হবে তা নির্ধারিত হয়নি। বর্তমানে গ্রামীণফোনের প্রতি মিনিটে কলরেট ৭০ পয়সা। যা বাজারে সর্বোচ্চ।

টেলিযোগাযোগ ব্যবসায় একক আধিপত্য তৈরির অবস্থা যাতে তৈরি না হয়, তা নিশ্চিতে গতবছর নভেম্বরে এসএমপি প্রবিধানমালা জারি করে বিটিআরসি। সেখানে বলা হয়, কোনো মোবাইল অপারেটরের গ্রাহক সংখ্যা, বার্ষিক রাজস্ব বা বরাদ্দ পাওয়া তরঙ্গের পরিমাণ বাজারের মোট হিস্যার ৪০ শতাংশের বেশি হলে তাকে ‘সিগনিফিকেন্ট মার্কেট পাওয়া ‘ বা এসএমপি ঘোষণা করা যাবে।

সোনালীনিউজ/এমটিআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue