রবিবার, ২৯ মার্চ, ২০২০, ১৪ চৈত্র ১৪২৬

কান্না করতে করতে মরে যেতে চাওয়ার কথা জানাল শিশুটি

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০, শনিবার ০৮:০৮ পিএম

কান্না করতে করতে মরে যেতে চাওয়ার কথা জানাল শিশুটি

ঢাকা: অস্ট্রেলিয়ায় স্কুলে টিটকারিরর শিকার হওয়া নয় বছরের শিশু কুয়াদিনের জন্য ইতোমধ্যে চার লাখ ৫২ হাজার ডলারের তহবিল সংগৃহিত হয়েছে। শিশুটির মা ইয়ারাকা বায়েলেস এর পোস্ট করা এক ভিডিও ভাইরাল হওয়ার পর তহবিল সংগ্রহ শুরু করে ‘গোফান্ড মি’ নামের একটি পেজ।

প্রাথমিকভাবে ধম হাজার ডলারের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও তার ৩০ গুণ বেশি তহবিল এরইমধ্যে সংগৃহিত হয়েছে।

সম্প্রতি ইয়ারাকা বায়েলেস নিজের সন্তানের একটি ভিডিও অনলাইনে পোস্ট করে লেখেন, বুলিং এটাই করে। ওই ভিডিওতে দেখা যায়, খর্বাকৃতির জন্য স্কুলে বুলিংয়ের শিকার হয়ে ক্রমাগত কান্না করে চলেছে কুয়াদিন। কান্না করতে করতে মরে যেতে চাওয়ার কথা জানায় সে। ওই ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে।

ভিডিওটি দেখার পর মার্কিন কমেডিয়ান ব্রাড উইলিয়ামসের প্রতিষ্ঠিত পেজ ‘গোফান্ড মি’ তহবিল সংগ্রহের উদ্যোগ নেয়। এদিকে ন্যাশনাল রাগবি লীগে শনিবারের ম্যাচে নিজেদের দলকে নেতৃত্ব দিতে শিশুটিকে আমন্ত্রণ জানিয়েছে অল স্টারস দল। এছাড়া হফ জ্যাকম্যান ও বাস্কেটবল খেলোয়া[ এনেস কান্তারের মতো সেলিব্রেটিরাও বুলিংয়ের বিপক্ষে কথা বলেছেন।

এক সংবাদ সম্মেলনে শিশুটির মা ইয়ারাকা বায়েলেস বলেন, তার ছেলের অভিজ্ঞতা বুলিংয়ের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে ভূমিকা রাখবে বলে আশা করেন তিনি।

তিনি বলেন, বুলিংয়, বৈষম্য আর বর্ণবাদের কারণে আমরা প্রতিনিয়ত বহু মানুষ হারাচ্ছি। সন্তানকে হারতে দেখা প্রতিটি বাবা-মায়ের জন্য দুঃস্বপ্ন কিন্তু আমার কাছে তা প্রতিদিনের বাস্তবতা।

সোনালীনিউজ/এইচএন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue